Spread the love

নিজস্ব প্রতিবেদক: “বিজ্ঞান ও প্রযুক্তি অগ্রগতির মূল শক্তি- এই প্রতিপদ্য বিষয় নিয়ে গত ২৫ থেকে ২৭ জুন ২০১৯ পযর্ন্ত ঢাকা বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরে তিন দিনব্যাপি মেলা অনুষ্ঠিত হয়। এই মেলায় ফরিদপুরের পক্ষে সিনিয়র গ্রপে অংশ গ্রহন করে ন্যাশনাল পলিটেকনিক ইনস্টিটিউট ফরিদপুর কম্পিউটার বিভাগের ৬ষ্ঠ পর্বের কৃতি ছাত্র রাকিবুল ইসলাম সৈকত । তাদের গাইড শিক্ষক হিসাবে নেতৃত্বদেন একই ইনস্টিটিউট কম্পিউটার বিভাগের এর প্রধান রূপা বেগম।
গত ১৭ থেকে ১৯ জুন দেশ ব্যাপী একযোগে জেলা পর্যায়ে অনুষ্ঠিত হয়।সেই মেলায় ন্যাশনাল পলিটেকনিক ইনস্টিটিউট , সিনিয়র গ্রপে প্রথম স্থান অধিকার করে জাতীয় পর্যায়ের টিকেট পায়। জেলা পর্যায়ের বাছাই শেষে সকল জেলার অংশগ্রহনকারীদের নিয়ে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রানালয় এর পক্ষে ঢাকা বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরে তিন দিনব্যাপি মেলা অনুষ্ঠিত হয়।
এই মেলায় বিশেষ গ্রপে দ্বিতীয় ও সিনিয়র গ্রূপে ৫ম স্থান অধিকার করে ন্যাশনাল পলিটেকনিক ইনস্টিটিউট ফরিদপুর, তাদের প্রকল্প ছিল স্মার্ট হোম। ইতির্পূবেও ৩৫ তম জাতীয় বিজ্ঞান মেলায় ফরিদপুরে প্রথম সফলতা বয়ে এনেছিল ন্যাশনাল পলিটেকনিক ইনস্টিটিউট।


Spread the love