আজ রবিবার, ৩রা অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ , ১৭ই নভেম্বর, ২০১৯ ইং,দুপুর ১:০২

ফরিদপুরে আদি ভাব লালন চর্চা কেন্দ্রের উদ্যোগে লালন স্মরণ উৎসব অনুষ্ঠিত


মাহবুব হোসেন পিয়ালঃ মরমী সাধক ফকির সাধক লালন সাঁই স্মরনে ফরিদপুর শহরের দক্ষিন টেপাখোলা লালের মোড় এলাকায় নিমির্ত আদি ভাব লালন চর্চা কেন্দ্রের ৬ষ্ঠ প্রতিষ্ঠা বার্ষিকী এবং দ্বিতীয় নিবন্ধন প্রাপ্তি দিবস উপলক্ষে লালন স্মরণ উৎসব শনিবার (২৭জুলাই) ভোর রাতে শেষ হয়েছে। এর আগে রাত সাড়ে ৮ টায় মহাত্মা সাধক ফকির লালন সাঁই স্মরনে উৎসবের আনুষ্ঠানিক উদ্বোধন করেন আদি ভাব লালন চর্চা কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও সভাপতি বাউল রুপক সাহা।
উৎসবের শুরুতে লালনের আত্মদর্শন ও মানবপ্রেম বিষয়ক আলোচনা সভায় বক্তব্য রাখেন আওয়ামীলীগনেতা ইকবাল হোসেন ফয়সাল,শেখ মনিরুজ্জামান ফকীর,মোঃ লিয়াকত হোসেন,জাহাঙ্গীর সাধু প্রমুখ। বক্তারা ফকির সাধক লালন সাঁই এর মানবপ্রেম ও আত্মশুদ্ধির বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন।
রাতব্যাপী অনুষ্ঠানে লালন ভাব সংগীত পরিবেশন করেন প্রবীণ সাধুগুরু বাউল মুক্তার দেওয়ান, বাউল মহিনী সরকার,ফকির ইমান আলী সাঁই,আবু সাইদ বয়াতী, বাউল রতন সরকার, বাউল রওশন আরা বেগম, বাউল শিরিয়া বেগম,মিলন বাউল প্রমুখ।
উৎসবের সমাপনী বক্তব্যে আদি ভাব লালন চর্চা কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও সভাপতি বাউল রুপক সাহ্ াবলেন, মরমী সাধক লালন ফকির ছিলেন মানবতার সাধক। তিনি মানব ধর্মের কথা বলেছেন। রুপক সাহ্ াবলেন,প্রাকৃতিক দূর্যোগ বন্যায় ফরিদপুরের কয়েকটি ইউনিয়ন প্লাবিত হওয়ায় প্রতিষ্ঠা বার্ষিকীর অনুষ্ঠান সংক্ষিপ্ত করা হয়েছে। রাতে সাধুগুরুদের সাধ ুসেবা করা হয়।

     আরো পড়ুন