Spread the love


নিজস্ব প্রতিবেদকঃ ফরিদপুরে ডেঙ্গু রোগীদের বিনামূল্যে সেবা দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছে জেলা বেসরকারি ক্লিনিক ও ডায়গনস্টিক মালিক সমিতি।
বৃহস্পতিবার শহরের নিলটুলী এলাকার বেসরকারি হাসপাতাল আরোগ্য সদনের সম্মেলনকক্ষে এক ডেঙ্গু প্রতিরোধ সভায় এ ঘোষণা দেওয়া হয়।
সভায় ফরিদপুরের সিভিল সার্জন ডা. মোহাম্মদ এনামুল হক, ডেপুটি সিভিল সার্জন ডা. আফজাল হোসেন, আরোগ্য সদনের ব্যবস্থাপনা পরিচালক আওলাদ হোসেন বাবর, জেলা বেসরকারি ক্লিনিক ও ডায়গনস্টিক মালিক সমিতির সাধারণ সম্পাদক মো. করমউদ্দিন প্রমুখ বক্তব্য রাখেন।

এ সময় জানানো হয়, ডেঙ্গু রোগী চিকিৎসা ব্যয়বহুল। তাই আমরা মানািবক দিক বিবেচনা করে সিদ্ধান্ত নিয়েছি প্রাথমিক পরীক্ষা, চিকিৎসক ফি এবং বেডের ভাড়া না নিয়ে অর্থাৎ বিনামূল্যে চিকিৎসা সেবা দেওয়া হবে শহরের প্রায় ১০টি ক্লিনিক ও ডায়গনস্টিক সেন্টারে। তবে একই সাথে ৪টি রক্তদাতা প্রতিষ্ঠানকে তৈরি থাকতে বলা হয়েছে যেকোন পরিস্থিতি মোকাবেলায়। তবে এক্ষেত্রে রোগীদেরকে জেলা প্রশাসক ও সিভিল সার্জনের কাছ থেকে অনুমোদন নিয়ে আসতে হবে চিকিৎসা সেবা পেতে।
এসময় ফরিদপুরের সিভিল সার্জন ডা. মোহাম্মদ এনামুল হক সাংবাদিকদের কাছে জানান ফরিদপুরে বৃহস্পতিবার দুপুর পর্যন্ত জেলার হাসপাতালগুলোতে ৮৫জন ডেঙ্গু রোগি ভর্তি রয়েছে। এ সংখ্যা আরো বাড়বে সামনের দিনগুলোতে বলে তিনি জানিয়েছেন।


Spread the love