আজ সোমবার, ২৯শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ , ১২ই জুলাই, ২০২০ ইং,রাত ৩:৩৮

ভাঙ্গায় ফলদ বৃক্ষমেলায় দর্শনার্থীদের উপচেপড়া ভীড়

 

ভাঙ্গা প্রতিনিধি: ‘‘পরিকল্পিত ফল চাষ যোগাবে পুষ্টিসম্মত খাবার’’- এই প্রতিপাদ্যকে সামনে রেখে ফরিদপুরের ভাঙ্গায় ৩ দিন ব্যাপী ফলদ বৃক্ষমেলায় এখন দর্শনার্থীদের উপচেপড়া ভীড়। সকাল থেকেই স্কুল-কলেজের শিক্ষার্থীসহ নানা শ্রেনী পেশার লোক মেলা প্রাঙ্গনে ভীড় করছেন।
মেলায় দুরদুরন্ত থেকে বিভিন্ন প্রজাতির ফলদ ও ভেষজ গাছের সমাহারসহ শোভাবর্ধনকারী ফুলের গাছ রয়েছে। বৈচিত্রময় বিভিন্ন প্রজাতির ফুল সহজেই দর্শনার্থীদের মুগ্ধ করে।রবিবার মেলার ২য় দিনে চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এতে বিভিন্ন স্কুল কলেজের শিক্ষার্থীরা অংশগ্রহন করে।পরে কৃষি বিষয়ক প্রামান্য চিত্র প্রদর্শিত হয়। এ সময় বন বিভাগের উদ্যোগে বিভিন্ন প্রতিষ্ঠানে বিনামূল্যে গাছের চারা বিতরন করা হয়। সামাজিক বন বিভাগ ফরিদপুরের আওতায় ১০ হাজার বিভিন্ন প্রজাতির গাছের চারা বিতরন করা হবে বলে উপজেলা বন কর্মকর্তা মোঃ সিরাজুল ইসলাম জানান।
অনুষ্ঠানে কৃষি সম্প্রসারন কর্মকর্তা মোল্লা আল মামুনের সঞ্চালনায় উপজেলা কৃষি কর্মকর্তা সুদর্শন শিকদারের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ,সহ: বন রক্ষক কর্মকর্তা মোঃ মহিউদ্দিন , ,পরিবার পরিকল্পনা কর্মকর্তা অনাদি রঞ্জন,মৎস্য কর্মকর্তা দেবলা চক্রবর্তী প্রমুখ।

     আরো পড়ুন