Spread the love


নিজস্ব প্রতিবেদকঃ ফরিদপুরের মধুখালী উপজেলার ব্রাহ্মণকান্দা আয়েশা-সামী কলেজে বুধবার দিনব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচী পালিত হয়েছে। জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী মুজিব বর্ষকে সামনে রেখে “একটি গাছ একটি প্রাণ, বেশি বেশি গাছ লাগান” এই উদ্দেশ্যে ব্রতী হয়ে কলেজ কর্তৃপক্ষ কলেজ চত্বরে বনজ, ফলজ ও ঔষধি বৃক্ষ রোপণ করেন। অতিথি হিসবে উপস্থিত থেকে বৃক্ষরোপণ কর্মসূচতে অংশ নেন মধুখালী উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক রেজাউল হক বকু, রায়পুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ মোতালেব হোসেন মৃধা, জাহাপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোল্যা মোঃ ইসহাক হোসেন ও কলেজ অধ্যক্ষ সন্তোষ কর্মকার। আয়েশা-সামী কলেজের প্রতিষ্ঠাতা আব্দুর রহমান (যুগ্ম-সাধারন সম্পাদক বাংলাদেশ আওয়ামীলীগ) ও অধ্যক্ষ সন্তোষ কর্মকার এর শিক্ষাবান্ধব মনোভাব এবং সবুজের প্রতি অকৃত্রিম ভালোবাসার কারনে কলেজ চত্বর ইতিমধ্যে বিভিন্ন প্রকার সবুজ উদ্ভিদে সুশোভিত হয়েছে।
বৃক্ষরোপণ কর্মসুচির অনুষ্ঠানে কলেজের অধ্যক্ষ সন্তোষ কর্মকার বলেন-“ বৃক্ষ আমাদের খাদ্য, বস্ত্র, বাসস্থনের বিভিন্ন উপাদান সরবরাহের পাশাপাশি পরিবেশকে রাখে সুন্দর, প্রাণবন্ত ও বসবাস উপযোগী। তাই আমাদের সকলের উচিৎ বেশি করে বৃক্ষরোপণ করা এবং বৃক্ষ নিধন রোধ করা। একই সাথে তিনি প্রত্যেক ছাত্র-ছাত্রীদের তিনটি করে বৃক্ষরোপণের জন্য নির্দেশ দেন।”
বৃক্ষরোপণ কর্মসূচী সফল করার জন্য অত্র কলেজের প্রভাষক তাপস কুমার ভট্টাচার্য্য, প্রদীপ কুমার দাস, সুবর্ণ্যা ব্যানার্জী, সুজিত কুমার ঘোষ, সাজেদুল ইসলাম, মাহমুদুল হাসান টিটুল, মোঃ আলমগীর হোসেন, আশরাফুল ইসলাম, মোঃ আলমগীর (গণিত), মোঃ রাকিবুল ইসলাম, জায়েদ হাসান, মোঃ ইব্রাহিম আলী, মোঃ মোস্তফা কামাল, মোঃ জাকারিয়া, তিতুমির, তারানা তাসমিম সহ অন্যান্য কর্মকর্তা কর্মচারীবৃন্দ অংশগ্রহণ করেন।


Spread the love