আজ রবিবার, ৩রা অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ , ১৭ই নভেম্বর, ২০১৯ ইং,দুপুর ১২:৫৬

বোয়ালমারীতে যুবলীগের কমিটি নিয়ে উত্তেজনা


বোয়ালমারী প্রতিনিধি: সারাদেশে আইন শৃঙ্খলা বাহিনী কঠোর অবস্থানে থাকায় যখন কেন্দ্রীয় যুবলীগের নেতারা ধরাশয়ী হচ্ছেন ঠিক তখন ফরিদপুরের বোয়ালমারীর যুবলীগ নিয়ে শুরু হয়েছে নেতাকর্মীদের উত্তেজনা। যুবলীগের একটি আহবায়ক কমিটি চলমান থাকা সত্তেও আরেকটি আহবায়ক কমিটি অনুমোদন দিয়েছে কেন্দ্রীয় যুবলীগ। যুবলীগের নতুন আহবায়ক কমিটিকে প্রত্যাখ্যান করে শনিবার (২১.০৯.১৯) দুপুরে চতুল ইউনিয়ন পরিষদ কার্যালয়ে সাংবাদিক ও যুবলীগ নেতাকর্মীদের সাথে মতবিনিময় করেছে পূর্বের কমিটি। এ সময় উপজেলা যুবলীগের আহবায়ক ও চতুল ইউপি চেয়ারম্যান শরীফ মো. সেলিমুজ্জামান লিটুসহ বক্তারা নতুন কমিটিকে প্রত্যাখান করার ঘোষণা দেন।
এ সময় তিনি বলেন, বোয়ালমারীর তৃণমূলের নেতাকর্মীদের নিয়ে ২০১৭ সালের ১৩মার্চ গঠনতন্ত্র অনুযায়ী যুবলীগের আহবায়ক একটি সুসংগঠিত কমিটি রয়েছে। তাছাড়া সকল ওয়ার্ড, ইউনিয়নের কাউন্সিল করে উপজেলা সম্মেলনের তারিখ চাওয়া হয় কমপক্ষে পাঁচবার। এ বছরের ৩১ জুলাই সম্মেলনের তারিখ ঠিক হওয়ার পর ২৯জুলাই সম্মেলন স্থগিত হয়ে যায়। তিনি আরও বলেন, একটি কুচক্রী মহল জাতির জনক বঙ্গবন্ধু কন্যা, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার মিশন ও ভিশনকে ব্যহত করতে ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। তারই অংশ হিসেবে ফরিদপুর-১ আসনের সংসদ সদস্য মনজুর হোসেন রাজনৈতিক প্রভাব খাটিয়ে অগণতান্ত্রিকভাবে একটি কমিটি পাশ করিয়ে এনেছেন। এ কারণে যুবলীগসহ স্থানীয় রাজনৈতিক পরিবেশ উত্তপ্ত হয়ে উঠেছে। চলমান একটি কমিটি থাকা সত্বেও আরেকটি কমিটি অনুমোদন দেওয়ায় মতবিনিময়কালে বক্তারা নতুন কমিটিকে প্রত্যাখান করেন।
মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক দাউদুজ্জামান দাউদ, সদস্য ওবায়দুর রহমান মৃধা, ওবায়দুর রহমান সর্দার, গোপাল সাহা, ইউপি সদস্য ও সদস্য ওয়াহিদুজ্জামান, আহসান হাবিব হাসান, মো. রুবেল সিকদার, মাসুদুর রহমান মাসুদ, শেখর ইউনিয়ন যুবলীগের আহবায়ক মো. লোটাস সিকদারসহ বিভিন্ন ইউনিয়নের যুবলীগের নেতৃবৃন্দ।

     আরো পড়ুন