Spread the love


মোঃ মনির হোসেন পিন্টু,চরভদ্রাসন প্রতিনিধিঃ হিন্দু সম্পদায়ের সবচেয়ে বড় উৎসব শারদীয় দূর্গাপুজা পালনে ফরিদপুরের চরভদ্রাসনে চলছে ব্যাপক প্রস্তুতি। এ উপলক্ষে বুধবার সকাল ১১টায় উপজেলা (ভারপ্রাপ্ত) নির্বাহী কর্মকর্তা ফারজানা নাসরিন এর সভাপতিত্বে পরিষদ সভাকক্ষে এক প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় উপজেলা পরিষদ চেয়ারম্যানদ্বয় সহ উপজেলার বিভিন্ন পুজা কমিটির সভাপতি ও সেক্রেটারীগণ উপস্থিত ছিলেন।
এদিকে, পুজাকে সামনে রেখে পুরোদমে দূর্গা পুজার প্রস্তুতি চলায় উপজেলার সর্বত্র সাজ সাজ রব পরিলক্ষিত হচ্ছে। প্রতিটি পুজা মন্ডপে প্রতিমা তৈরীর কাজে দিন রাত ব্যস্ত সময় পার করে চলেছেন মৃৎ শিল্পীরা।
সরেজমিনে, বুধবার উপজেলার বিভিন্ন পুজা মন্ডপগুলো ঘুরে দেখা যায়, পুজা পালনে এবছর উপজেলার মোট ১৮টি পুজা মন্ডপে পুজা উদযাপনের ব্যাপক প্রস্তুতি চলছে।
উপজেলা পুজা কমিটির সভাপতি রবীন্দ্রনাথ টিকদার জানান, এবছর আগামী ৪অক্টোবর থেকে শুরু হয়ে ৮ অক্টোবর পর্যন্ত অনুষ্ঠিত হবে শারদীয় দূর্গা পুজা।
উপজেলা ত্রান অধিদপ্তর সূত্র থেকে জানা যায়, এবছর উপজেলায় শারদীয় দূর্গা পুজা উদযাপনের লক্ষে প্রতিটি পুজা মন্ডপে সরকারের পক্ষ থেকে ৫০০কেজি করে চাল দেয়া হবে।
উপজেলা আনছার ভিডিপি কর্মকর্তা রুশান খান জানান, এবছর উপজেলায় শারদীয় দূর্গা পুজা উৎসবমূখর পরিবেশে ও শান্তিপূর্ন ভাবে পালনের জন্য ব্যাপক নিরাপত্তা ব্যাবস্থা গ্রহন করা হয়েছে। প্রতিটি পুজা মন্ডপে আনছার বাহিনীর পাশাপাশি পুলিশের টহল অব্যাহত থাকবে। এছাড়া উপজেলায় পুজা চলাকালীন সময়ে নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করার জন্য বিদ্যুৎ বিভাগের সাথে আমাদের কথা হয়েছে বলেও জানান তিনি।


Spread the love