Spread the love

সালথা প্রতিনিধিঃ ফরিদপুরের সালথায় সড়কে কাদাপানি থাকায় চলাচলের সময় নাকাল হতে হয় এলাকাবাসীর। একটু বৃষ্টি হলেই সড়কে কাদাপানির সৃষ্টি হয়ে বেড়ে যায় ভোগান্তি। উপজেলার বল্লভদী ইউনিয়নের রায়-বল্লভদী মোল্যার মোড় হতে ভড়-বল্লভদী মান্নান মুন্সির বাড়ি হয়ে পুরানভীটা পর্যন্ত প্রায় তিন কিলো মিটার সড়কের এ দৃশ্য দীর্ঘদিনের। এ সড়ক দীর্ঘদিন ধরে বেহাল অবস্থায় থাকলেও, প্রতিকারের কোনো উদ্যোগ নেয়নি।

স্থানীয়রা জানান, এ সড়ক দিয়ে স্কুল কলেজের শিক্ষার্থীদের প্রতিদিন যাতায়াত করতে হয়। চলাচলের সময় সড়কের কাদাপানিতে বই-খাতা, পোশাক নষ্ট হয়ে যায়। এছাড়া এলাকার কৃষকরা তাদের উৎপাদিত কৃষি পণ্য হাটে বাজারে নেওয়ার জন্য এই সড়ক দিয়ে যাওয়ার সময় দুর্ঘটনার শিকার হচ্ছেন। সড়কের কাদাপানিতে পড়ে গিয়ে হাত-পায়ে ব্যথা পান অনেক পথচারী। এলাকার প্রায় ১০ হাজার মানুষের চলাচলের এ সড়কটি এখন নরকে পরিনত হয়েছে। সড়কের এ বেহাল দশা দীর্ঘদিনের হলেও, দেখার যেনো কেউ নেই।

এলাকাবাসীর দাবী, সড়কটি পাকা করা হলে, এ এলাকার শিক্ষা, কৃষি ও ব্যবসা ক্ষেত্রে ব্যাপক উন্নয়ন হবে। দীর্ঘদিনের সীমাহীন দুর্ভোগ থেকে মুক্তি পাবে এলাকার সর্বস্তরের মানুষ।

বল্লভদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুল ইসলাম বলেন, সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সদয় দৃষ্টি আকর্ষণ করছি, ভোগান্তির হাত থেকে আমাদের উদ্ধার করতে সড়কটি যত দ্রæত সম্ভব পাকা করার ব্যাবস্থা করুন।

সালথা উপজেলা উপ-সহকারী প্রকৌশলী নুর ইসলাম বলেন, সড়কটি সংস্কার করতে প্রস্তাব পাঠানো হয়েছে। অনুমোদন হলেই সংস্কার কাজ করা হবে।


Spread the love