Spread the love

নিজস্ব প্রতিবেদকঃ ফরিদপুরে নানা আয়োজনের মধ্যে দিয়ে আন্তজার্তিক দূর্যোগ প্রশমন দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে রবিবার সকাল সাড়ে ১০টায় ফরিদপুর জেলা স্কুল মাঠে ফরিদপুর ফায়ার সার্ভিসের ত্ববধানে একটি মহড়া অনুষ্ঠিত হয়। এসময় প্রাকৃতিক যেসব সমস্যা সমাজ জীবনে দেখা দিতে পারে তা থেকে রক্ষার বিভিন্ন কলাকৌশল দেখানো হয়। মহড়ায় অংশ নেয় ফরিদপুর ফায়ার সার্ভিসের কর্মিরা ছাড়াও বিভিন্ন স্কুলের ছেলে মেয়েরা।
মহড়ার সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ফরিদপুর ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক মমতাজ উদ্দিন, জেলা ত্রান ও পূর্নবাসন কর্মকর্তা মোঃ সাইদুর রহমান, সিনিয়র ষ্টেশন অফিসার মোঃ নুরুল আলম দুলাল, ওয়ার হাউজ ইন্সপেক্টর নিয়ামুল হুদা, ষ্টেশন অফিসার প্রিন্স মাহমুদ প্রমুখ।
এর আগে আন্তজার্তিক দূর্যোগ প্রশমন দিবস উপলক্ষে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে একটি র‌্যালী বের করা হয়। র‌্যালীটি শহরের গুরুত্বপূর্ন সড়ক প্রদক্ষিন শেষ আবার জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়। পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) রোকসানা রহমানের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকার।


Spread the love