Spread the love


মো. মনির হোসেন পিন্টু,চরভদ্রাসন প্রতিনিধিঃ ফরিদপুরের চরভদ্রাসনে সমবায় সমিতি আইন ও বিধিমালা সর্ম্পকে ধারনা আর্জন, সমবায় ভিত্তিক উন্নয়নমূলক কর্মকান্ডের বিস্তৃতকরণ ও সমবায়ীদের আতœকর্মসংস্থান সৃষ্টি এবং উৎপাদনমূখী প্রকল্প গ্রহণের লক্ষ্যে দিনব্যাপী ভ্রাম্যমাণ প্রশিক্ষন সম্পূর্ণ হয়েছে। সোমবার সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত উপজেলা সমবায় অধিদপ্তরের আয়োজনে উপজেলা পরিষদ সভাকক্ষে এ প্রশিক্ষন সম্পূর্ন হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা জেসমিন সুলতানা এর সভাপতিত্বে ও উপজেলা সমবায় কর্মকর্তা মো. মিজানুর রহমানের সঞ্চালনায় প্রশিক্ষনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জেলা সমবায় কর্মকর্তা মো. আব্দুর রাজ্জাক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদ (ভারপ্রাপ্ত) চেয়ারম্যান মো. মোতালেব হোসেন মোল্যা ও মহিলা ভাইস চেয়ারম্যান ফরিদা বেগম।

প্রধান অতিথি বলেন ‘সমবায়ই শক্তি, সমবায়ই মুক্তি’ এক জনের পক্ষে যে কাজটি করা কঠিন, দশজনের পক্ষে সে কাজটি করা ভিষন সহজ’। তিনি বলেন, ‘আপনারা প্রতিটি নিজ নিজ এলাকায় সমবায় গড়ে তুলুন। একমাত্র সমবায়ের মাধ্যমেই দেশ থেকে দারিদ্র, ক্ষুদা ও নিরক্ষরমুক্ত করা সম্ভব। সমবায়ের শক্তি কাজে লাগিয়ে সবাই স্বাবলম্বি ও বেকারমুক্ত হতে পারেন’।

এসময় উপস্থিত ছিলেন, চরভদ্রাসন হাট/বাজার ঘর মালিক সমবায় সমতিরি সভাপতি মো. নজুরুল ইসলাম শিকদার, স্বনির্ভর সঞ্চয় ও রিনদান সমবায় সমতির সভাপতি মো. মনির হোসেন পিন্টু, দোলা সমবায় সমিতির সভাপতি মো. রেজাউল ইসলাম, মাতৃমঙ্গল সমবায় সমিতির সভাপতি রতন কুমার টিকাদার সহ উপজেলার আরও অনান্য সমবায় সমিতির সভাপতি, সেক্রেটারী ও সদস্যবৃন্দ প্রমূখ।


Spread the love