আজ বুধবার, ২৭শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ , ১১ই ডিসেম্বর, ২০১৯ ইং,রাত ১০:২২

ফরিদপুরে শিক্ষার্থীদের নিযে মিট দ্যা ইউএনও


সঞ্জিব দাস: ফরিদপুর সদর উপজেলায় ২য় পর্বে ১০টি স্কুলের শিক্ষার্থীদের নিয়ে অনুষ্ঠিত হলো মিট দ্যা ইউএনও নামের একটি ব্যতিক্রমধর্মী আলোচনার। যাতে উপজেলার মাধ্যমিক পর্যায়ের ১০টি স্কুলের শিক্ষার্থীরা তাদের বিভিন্ন ধ্যান ধারনা ও মতামত সরাসরি তুলে ধরেন ইউএনও এর কাছে।
মঙ্গলবার দুপুরে সদর উপজেলার ইউএনও মাসুম রেজার অফিস রুমে ২য় পর্বে এই ব্যতিক্রমধর্মী অনুষ্ঠানের আয়োজন করা হয়। এসময় শিক্ষার্থীরা সরাসরি তাকে দেশের বিভিন্ন সমসাময়িক ঘটনাবলী নিয়ে প্রশ্ন করেন। এছাড়াও শিক্ষার্থীরা বিভিন্ন বিষয়ের চিন্তাধারা তাকে জানান।
ইউএনও ও শিক্ষার্থীদের আন্তরিক পরিবেশের এই আলোচনা চলে ঘন্টাব্যাপী। আলোচনার উল্লেখযোগ্য বিষয় ছিলো প্রশাসনের কমের্র সাথে তাদের চিন্তাধারা ও গতিশীলতা আনয়নে করনীয়, নৈতিক মূল্যবোধে করনীয় নির্ধারন, দেশের প্রান্তিক জনগোষ্ঠির উন্নয়নে কি ভাবনা, শিক্ষার্থীরা কে কি হতে চায়, দূর্নীতি রোধে কি করা যেতে পারে, সরকারের উন্নয়ন কর্মকান্ড কিভাবে বাস্তবায়ন হতে পারে, মানসম্মত শিক্ষা ব্যবস্থা কিভাবে বাস্তবায়ন হতে পারে।
আলোচনায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা মাধ্যমিক কর্মকর্তা মাহবুবা আক্তারসহ ১০টি স্কুলের প্রধান শিক্ষকরা।
পরে সাংবাদিকদের ইউএনও মাসুম রেজা বলেন, আমি স্কুলের শিক্ষার্থীদের কাছ থেকে অনেক কিছু শুনলাম ও জানলাম। তারাও আমাকে বলেছে আমিও তাদেরকে বলেছি। সব মিলে আন্তরিক পরিবেশে এই আলোচনা অনুষ্ঠিত হলো। তিনি বলেন আমি এখন থেকে তাদের সাথে সমসাময়িক বিষয়সহ নানা ঘটনা নিয়ে তাদের সাথে আলোচনায় মিলিত হবো মাঝে মাঝে।

     আরো পড়ুন