Spread the love


সঞ্জিব দাস: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের সহচর বীর মুক্তিযোদ্ধা মুনছুর আলী ব্যাপারী(৯৫) পায়ে আঘাত জনিত সমস্যা নিয়ে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে রয়েছেন। গত শনিবার সন্ধ্যায় তাকে হাসপাতালে এনে ভর্তি করান তার পরিবারের সদস্যার। তিনি হাসপাতালের ৬ষ্ঠ তলার মুক্তিযোদ্ধাদের জন্য বরাদ্দকৃত ক্যাবিনে ভর্তি রয়েছেন।
তার পুত্র শাহিদ মিয়া জানান, গত শনিবার বিকেলে আমার আব্বা ঘড় থেকে বের হয়ে বাড়ির সামনে প্রতিবেশী লাল মিয়ার কাছে যাচ্ছিলেন। এসময় পা পিছলে গিয়ে তিনি পড়ে যান। পরে তাকে দ্রæত ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসা হয়। এরপর হাসপাতালে এক্সে করলে দেখা যায় তার পায়ের হাড় ভেঙ্গে গেছে। আপাতত এখানে কিছুদিন থাকতে হবে। তিনি বলেন আগামী দিনগুলোতে হয়তো তাকে ক্রেচ ব্যাবহার করে চলতে হবে বলে ডাক্তারা জানিয়েছে।
মুনছুর আলী ব্যাপারী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের নির্দেশে সেই যে যুদ্ধ শুরু করেছি আজও আমি জীবন সংগ্রামে সেই যুদ্ধ করেই চলছি। তিনি সকলের কাছে দোয়া চেয়েছেন যাতে দ্রæত সুস্থ্য হয়ে সকলের মাঝে ফিরতে পারেন।
উল্লেখ্য মহান মুক্তিযুদ্ধের সময় ফরিদপুর সদর উপজেলার শিবরামপুর, খলিলপুর, ইশানগোপালপুর, বসন্তুপুর ও গোয়ালন্দ এলাকায় তিনি দেশের বিভিন্ন জায়গা থেকে আগত শরনার্থীদের থাকা খাওয়াসহ বিভিন্নভাবে সহযোগিতা করেন। এছাড়া ওই এলাকার হিন্দু সম্প্রদায়ের মানুষদের নিরাপত্তা দেয়ার কাজে তার ব্যাপক ভূমিকা রয়েছে।


Spread the love