Spread the love


নিজস্ব প্রতিবেদকঃ পল্লীকবি জসীমউদ্দিনের নিজ আঙ্গিনায় সারাদিন ব্যাপী কবি আড্ডা,সাহিত্য পর্যালোচনা, গুণীকবিদের সম্মাননা প্রদান,অরুনোদয় সাহিত্য প্রত্রিকার প্রকাশনা উৎসব,স্মারকগ্রন্থের মোড়ক উন্মোচন ও সংগীতানুষ্ঠানের মধ্যেদিয়ে ফরিদপুরে দুইদিন ব্যাপী “বর্ণমালা সাহিত্য সম্মেলন” শুক্রবার সন্ধ্যায় শেষ হয়েছে।
ফরিদপুর বর্ণমালা সাহিত্য পরিষদের প্রতিষ্ঠাতা সভাপতি কবি আবু জাফর দিলু,র সভাপতিত্বে সমাপণী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বর্ণমালা সাহিত্য পরিষদের সহ-সভাপতি কবি সফিক ইসলাম।পরে স্বরচিত কবিতা পাঠ করেন কবি স,ম শামসুল আলম(ঢাকা),কবি আবুল কালাম আজাদ(চাপাই নবাবগঞ্জ),কবি মোঃ জহুরুল ইসলাম(রাজশাহী), কবি ডাঃ আতিয়ার রহমান(গোপালগঞ্জ),কবি সাজ্জাদুর রহমান(ফরিদপুর), কবি সোহাগ হোসেন (মাদারীপুর), কবি এ্যাডভোকেট নুরুল ইসলাম(বগুড়া), কবি সালাম তাসির(রাজবাড়ী,কবি আবু সুফিয়ান খান (ফরিদপুর),কবি দিলরুবা পারভীন(সাতক্ষিরা)কবি জেসমিন আক্তার(মানিকগঞ্জ),কবি খান আখতার হোসেন(খুলনা)কবি এসএম মুনসুর আলী(নবাবগঞ্জ),কবি মিলি আফরোজা (ঢাকা) কবি রিনা আনোয়ার(ফরিদপুর), কবি নিলুফার ইয়াসমিন রুবী(ফরিদপুর), মাহফুজুর রহমান বুলু (ফরিদপুর)সহ দেশের বিভিন্ন জেলা থেকে আগত কবিগন। সাহিত্য সম্মেলনে দেশের ৮ গুণী কবি কে ক্রেস্ট ও উত্তোরীও পরিয়ে সম্মাননা প্রদান করা হয়।এরা হলেন ছড়াকার,কবি ও শিশু সাহিত্যিক স,ম শামসুল আলম,ছড়াকার ও কবি আতিয়ার রহমান,কবি ও প্রাবন্ধিক শুভ্র আহমেদ,কবি সালাম তাসির,উপন্যাসিক সাজ্জাদুর রহমান,কবি ও সংগঠক নুরুল ইসলাম চৌধুরী,কবি ও আবৃত্তিকার দিরুবা পারভীন ও কবি আবুল কালাম আজাদ। এর আগে গত বৃহস্পতিবার দুইদিন ব্যাপী “বর্ণমালা সাহিত্য সম্মেলন” এর উদ্বোধন করেন কবি ও লেখক সরকারী রাজেন্দ্র কলেজের অধ্যক্ষ প্রফেসর মোশার্রফ আলী।

দুইদিন ব্যাপী সাহিত্য সম্মেলনটি পরিচালনা করেন কবি ও নাট্যকার ম,আহমেদ নিজাম। এবারের সাহিত্য সম্মেলনে ঢাকা,খুলনা,বগুড়া, চাপাই নবাবগঞ্জ ,সাতক্ষিরা, রাজশাহী,যশোর,গোপালগঞ্জ, মাদারীপুর,রাজবাড়ী,ফরিদপুরসহ দেশের বিভিন্ন জেলার শাতাধিক কবি,সাহিত্যিক ও লেখক অংশ নেন।


Spread the love