আজ বুধবার, ২৫শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ , ৮ই এপ্রিল, ২০২০ ইং,বিকাল ৩:৩০

নানা আয়োজনে রাজেন্দ্র কলেজে বসন্ত উৎসব

হারুন-অর-রশীদঃ পহেলা বসন্ত। প্রকৃতি সেঁজেছে অপরূপ সাঁজে। এই দিনটিকে স্মরণীয় করে রাখতে বসন্ত বরণ উৎসবের আয়োজন করেছে দক্ষিণবঙ্গের অন্যতম শ্রেষ্ঠ বিদ্যাপীঠ ফরিদপুরের সরকারী রাজেন্দ্র কলেজ। বাসন্তি সাঁজে সেঁজে নাচ, গান, আবৃত্তি, র‌্যাম্প মডেলিং সহ নানা আয়োজনে বসন্ত বরণ করেছে রাজেন্দ্র কলেজের বাংলা বিভাগের শিক্ষক ও শিার্থীরা।

শনিবার (১৫ ফেব্রæয়ারি) সকাল ১০ টায় কলেজটির বাংলা বিভাগে প্রধান অতিথি হিসেবে বসন্ত উৎসবের উদ্বোধন করেন অধ্য ও লেখক প্রফেসর মোশার্রফ আলী।

বিপুল সংখ্যক শিার্থী, অভিভাবক ও স্বজনদের উপস্থিতিতে মঞ্চ মাতিয়ে রাখেন শিার্থীরা। অনুষ্ঠানে আগতরা বসন্তের রঙে মনটাকে রাঙিয়ে আগামী দিনে পথ চলার স্বপ্ন দেখে। তারা বাসন্তি রঙে জীবনটাকে রঙ্গিন করে রাখতে চায়।

বাংলা বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর মিজানুর রহমানের সভাপতিত্বে এসময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন, রাজেন্দ্র কলেজের শিক্ষক পরিষদের সম্পাদক মোঃ সিরাজুল ইসলাম।

এছাড়াও এসময় উপস্থিত ছিলেন, কলেজটির বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক শহিদুল ইসলাম বাবু, চৈতন্য চন্দ্র দাস, রোকেয়া বিলকিস, একই বিভাগের সহকারী অধ্যাপক ইউনুছ আলী, ফজলুল করিম, শাহিনুল ইসলাম, প্রভাষক তন্ময় সরকার, লীনা পারভীন, হালিমা খাতুন প্রমূখ।

রাজেন্দ্র কলেজের অধ্য প্রফেসর মোশার্রফ আলী গণমাধ্যমকে জানান, শিার্থীদের পড়াশোনার পাঁশাপাশি বাঙালির ঐতিহ্য ধারণ করার সুযোগ করে দেয় রাজেন্দ্র কলেজ। তাদের বিনোদনের জন্য কলেজটির বাংলা বিভাগ প্রতি বছর বসন্ত উৎসব আয়োজন করে থাকে। মূলত এই আয়োজনের মধ্য দিয়ে শিার্থীদের মনটাকে রাঙিয়ে তোলার চেষ্টা করা হয়। তারা আগামী দিনে পড়াশোনায় আরও মনযোগী হওয়ার পাঁশাপাশি সু-মানুষ হিসেবে গড়ে উঠেতে পারে সেজন্যই এই আয়োজন করার কথা জানান কলেজ অধ্য।

     আরো পড়ুন