আজ শনিবার, ২০শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ , ৪ঠা জুলাই, ২০২০ ইং,সকাল ১১:৪৭

রূপসায় বিনম্র শ্রদ্ধায় ভাষা শহীদদের স্মরণ

রুপসা প্রতিনিধি : মহান একুশে ফেব্রুয়ারি ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে রূপসায় বিনম্র শ্রদ্ধায় ভাষা শহীদদের স্মরণ করা হয়েছে।উপজেলার শহীদ মিনারে ফুল দিয়ে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানানোর পাশাপাশি নানা কর্মসূচির মধ্য দিয়ে গর্ব আর শোকের এ দিনটি পালন করছে রূপসাবাসী।

শুক্রবার (২১ ফেব্রুয়ারি) দিবসের প্রথম প্রহরে কেন্দ্রীয় শহীদ মিনারের উপজেলা প্রশাসন, মুক্তিযোদ্ধা সংসদ, আওয়ামী লীগ, থানা, কৃষকলীগ, যুবলীগ,রূপসা উপজেলা প্রেসকাবসহ বিভিন্ন রাজনৈতিক দল, বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠনের প থেকে পুষ্প্যমাল্য অর্পণ করেন।

এছাড়া বিভিন্ন সরকারি ও বিভিন্ন সামজিক-সাংস্কৃতিক সংগঠন দিবসটির তাৎপর্য তুলে ধরে আলোচনা সভা, চিত্রাংকন ও বাংলা ভাষায় হাতের লেখা প্রতিযোগিতা, সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেছে।

কর্মসূচির মধ্যে রয়েছে সকাল সাড়ে ৭টায় দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা অর্ধনমিতকরণ, কালো পতাকা উত্তোলন, কালো ব্যাজ ধারণ,উপজেলা পরিষদ হতে প্রভাতফেরি শুরু হয় এবং শেষে উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা নাসরিন আকতারের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন আলোচনা সভায় উপজেলা পরিষদ চেয়ারম্যান কামাল উদ্দিন বাদশা। বিশেষ অতিথি ছিলেন সহকারী কমিশনার (ভুমি)ম্মুমিতা সাহা, কৃষি কর্মকর্তা মো. ফরিদুজ্জামান,উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সরদার আবুল কাসেম ডাবলু। উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মোল্লা আবু বকরের পরিচালণায় বক্তৃতা করেন ওসি (তদন্ত) সরদার ইব্রাহিম সোহেল, পিআইও আরিফ হোসেন, আরডিও আ. আজিজ, নির্বাচন কর্মকর্তা নাসির হোসেন, বন কর্মকর্তা মুজিবুর রহমান, মহিলা বিষয়ক কর্মকর্তা তাহিরা খাতুন, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি সৈয়দ মোরশেদুল আলম বাবু, শাহাজাহান কবীর প্যারিস, উপজেলা প্রেসকাবের সাধারণ সমপাদক আ. রাজ্জাক শেখ প্রমূখ।

     আরো পড়ুন