Spread the love

পরে জেলা প্রশাসকের নেতৃত্বে একটি র‌্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে কবি জসীমউদ্দীন হল প্রাঙ্গণে এসে শেষ হয়। কবি জসীমউদ্দীন হলে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট দীপক কুমার রায় এর সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বিশিষ্ট শিক্ষাবিদ ও সাংবাদিক প্রফেসর মোঃ শাহজাহান। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ফরিদপুরের সহকারী পরিচালক সোহেল শেখ। সভায় আরো বক্তব্য রাখেন জেলা চেম্বার অফ কমার্স এন্ড ইন্ডাট্রিজ এর সভাপতি মোঃ ছিদ্দিকুর রহমান, জেলা ক্যাবের সভাপতি শেখ ফয়েজ আহমেদ, সাধারণ সম্পাদক ও দৈনিক আজকের সারাদেশ পত্রিকার সম্পাদক সৈয়দ নাজমুল আলম পারভেজ, জেলা স্যানিটারি ইন্সপেক্টর বজলুর রশিদ, রাসিনের নির্বাহি পরিচালক আসমা আক্তার মুক্তা, ব্লাষ্টের সমন্বয়কারী শ্রিপ্রা গোস্বামী প্রমুখ।
ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের যথাযথ প্রয়োগে জেলা ভোক্তা অধিকার সংরণ অধিদপ্তর সহ সংশ্লিষ্ট সবাইকে নিষ্ঠার সাথে দায়িত্ব পালনের আহবানন জানান বক্তারা। ভোক্তা অধিকার একটি সর্বজনীন অধিকার। দেশের উন্নয়ন অগ্রগতির লক্ষ্য সমূহ অর্জনের জন্য একটি সুস্থ সবল জাতি অনস্বীকার্য। ভোক্তা অধিকার সংরক্ষণের মাধ্যমে পণ্যের ন্যায্যমূল্য ও গুণগত মান নিশ্চিত করা সম্ভব। এছাড়া বাজার ব্যবস্থাপনায় গড়ে উঠবে একটি সুষ্ঠু পরিবেশ।

নিজস্ব প্রতিবেদকঃ “মুজিববর্ষের অঙ্গীকার, সুরক্ষিত ভোক্তা অধিকার”এই প্রতিপাদ্য কে সামনে রেখে ফরিদপুরে জেলা প্রশাসন, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, ও ক্যাব ফরিদপুরের আয়োজনে বিশ্ব ভোক্তা অধিকার দিবন পালন করা হয়েছে। দিবনটি উপলক্ষে রবিবার সকাল ৯.৩০ টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে বেলুন উড়িয়ে এই কর্মসৃচির উদ্বোধন করেন ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকার।


Spread the love