Spread the love

ভাঙ্গা প্রতিনিধি : ফরিদপুরের ভাঙ্গা উপজেলার চান্দ্রা ইউনিনের মালিগ্রাম হাটের মাছের বাজার থেকে বুধবার সকালে অভিযান চালিয়ে দশ মন জাটকা ইলিশ আটক করেছে ভ্রাম্যমান আদালত। এ সময় হাতেনাতে পাঁচ জন জেলেকে আটক করেন। পরে তাদেরকে ৭০ হাজার টাকা জরিমানা করে মুচলেকা নিয়ে ছেড়ে দেয়া হয়েছে। জব্দকৃত দশ মন জাটকা উপজেলার বিভিন্ন এতিমখানা ও গরীব অসহায় পরিবারকে বিতরণ করা হয়েছে।

জানাযায়, উপজেলার বিভিন্ন বাজারে জাটকা বিক্রির গোপন খবর পেয়ে ভ্রাম্যমান আদালত উপজেলা সহকারী কমিশনার(ভূমি) কর্মকর্তা মোহাম্মাদ আল-আমীন সঙ্গে ছিলেন উপজেলা মৎস অফিসার দেবলা চক্রবর্ত্তী অভিযান চালিয়ে পাঁচ জেলেকে জাটকা বিক্রির সময় আটক করেন। এ সময় তাদের নিকট থেকে প্রায় দশ মন অবৈধ জাটকা জব্দ করেছেন। পরে তাদেরকে অবৈধ ভাবে জাটকা ইলিশ বিক্রির অপরাধে মৎস আইনে সত্তর হাজার টাকা জরিমানা করেছেন। এরা হচ্ছে-জগৎ কৃষ্ণ মালোকে ৩০ হাজার,সরোয়ার সর্দারকে ২৫ হাজার,সুব্রত চৌধুরীকে ৫ হাজার,সুশান্ত দাসকে ৫ হাজার ও আমির হোসেনকে ৫ হাজার টাকা জরিমান করেন।

এ বিষয়ে সহকারী কমিশনার(ভূমি) কর্মকর্তা মোহাম্মাদ আল-আমীন বলেন, দশ মন জাটকা জব্দ করে সম্পূর্ন এতিমখানা মাদ্রাসায় ও গরীব অসহায় পরিবারের মাঝে বিরতণ করে দেয়া হয়েছে। আমাদেও এ অভিযান অব্যাহত থাকবে।


Spread the love