Spread the love

শোভন এহসানঃ বিশ্বজুড়ে এখন আতঙ্ক নাম করোনা ভাইরাস। ভাইরাস ঠেকাতে যত বেশি সম্ভব ঘরে থাকতে এবং অপ্রয়োজনে অন্যের সংস্পর্শে না আসার পরামর্শ দিচ্ছেন চিকিৎসকরা।বিশেষ করে হাত পরিষ্কার না করে মুখ,নাক,চোখে হাত না দিতে সতর্ক করা হচ্ছে।এরই মধ্যে ফরিদপুরের রাস্তায় রাস্তায় ঘুরে বিভিন্ন মানুষকে হাত দিয়ে মাস্ক পরিয়ে দিতে দেখা গেছে একটি স্বেচ্ছাসেবী সংগঠনকে।

ফরিদপুরের স্বেচ্ছাসেবী সংগঠন ‘উদ্যম’ এর সদস্যরা শহরের বিভিন্ন এলাকায় ঘুরে ঘুরে রিকশাচালক,ফুটপাতের মুচি,ট্রাফিক পুলিশ,পথচারি ও শ্রমজীবী মানুষের মধ্যে মাস্ক বিতরন করেন। শুক্রবার এই সংগঠনের সদস্যরা নিজেরাই চাঁদা তুলে প্রায় ৩০০ টি মাস্ক বিতরন করে থাকে।

এ ব্যাপারে সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি আকাশ রায় বলেন, আমাদের সামর্থ্যের মধ্যে থেকে যতটুকু সম্ভব ততটুকু করলাম।সাধারণ মানুষের সচেতনতা বৃদ্ধির জন্য এটি আমাদের ক্ষুদ্র প্রয়াস।’বাজারে মাস্কের দাম বাড়ায় অনেক সাধারণ মানুষ মাস্ক কিনতে ও পরতে পারছেন না।তাদের জন্য কিছু করার ইচ্ছা আমাদের উদ্যম পরিবারের ছিলো,তাই নিজেদের হাত খরচের টাকা বাঁচিয়ে আমরা এই উদ্যেগ নিয়েছি।সামনের দিন গুলোতে উদ্যম পরিবারের এই কার্যক্রম অব্যাহত থাকবে।


Spread the love