আজ বুধবার, ২৫শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ , ৮ই এপ্রিল, ২০২০ ইং,বিকাল ৩:২১

ফরিদপুর শহরের বিভিন্ন স্থানে জীবাণু নাশক স্প্রে ছিটানো শুরু

রবিউল হাসান রাজিবঃ বর্তমান সময়ে আলোচিত নোভেল করোনা ভাইরাস এর কবল থেকে রক্ষা পেতে ফরিদপুর শহরের বিভিন্ন স্থানে জীবাণু নাশক স্প্রে করা হয়েছে।
আজ (মঙ্গলবার) ২৪ মার্চ ফরিদপুর সদরের পৌর এলাকার কয়েকটি স্থানে এই জীবাণু নাশক স্প্রে করা হয়েছে।

ফরিদপুরের সুযোগ্য জেলা প্রশাসক অতুল সরকারের নির্দেশনায় জেলা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের একটি দল এ জীবানু নাশক কার্যক্রমে অংশ নেয়।

পানির সাথে নির্দিষ্ট পরিমান ব্লিচিং পাউডার মিশিয়ে তৈরী এ জীবানু নাশক স্প্রে করা হয় টেপাখোলা বাসস্ট্যান্ড, মাছ ও কাচামালের বাজার, টেপাখোলা সোনালী ব্যাংকের সামনে মুজিব সড়কের কিছু অংশ এ সময় স্প্রে করা হয়।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের এক কর্মকর্তা জানান বর্তমানে মহামারিতে রুপ নেওয়া করোনা ভাইরাস প্রতিরোধে জেলা প্রশাসকের নির্দেশনায় পানির সাথে নির্দিষ্ট পরিমান ব্লিচিং পাউডার মিশিয়ে এ জীবাণু নাশক তৈরী করেছি,
এই মিশ্রন পৌর এলাকার গুরুত্বপূর্ণ জায়গাগুলোতে যেমন মাছ বাজার, মাংস বাজার, কাচাঁমালের বাজার এছাড়াও যেসব জায়গায় জনসমাগম বেশি হতো এ সব জায়গায় স্প্রে করার নির্দেশ রয়েছে।

বিশেষ করে শহরের সিএন্ডবি ঘাট এলাকা থেকে শুরু করে রাজবাড়ী রাস্তার মোড় পর্যন্ত এই স্প্রে করা হবে।
এছাড়া জেলা প্রশাসকের নির্দেশনা অনুযায়ী অন্যান্য এলাকাগুলোতেও এই স্প্রে করা হবে।

এ সময় পৌরসভার ৬ নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ মাহফুজুর রহমান মামুন বলেন, করোনা ভাইরাসের সংক্রমণ থেকে মুক্ত থাকতে হলে পরিস্কার পরিচ্ছন্নতার কোন বিকল্প নেই।
তাই জেলা প্রশাসকের নির্দেশে এ কার্যক্রম পালন করা হচ্ছে।
জরুরী প্রয়োজন না হলে কেউ যেন ঘর থেকে বের না হয় এবং যারা বিদেশ ফেরত তাদের বিষয়েও আমরা খোজ খবর রাখছি যেন তারা ঘর থেকে বের না হয় এবং কমপক্ষে ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে থাকে।

     আরো পড়ুন