Spread the love

রবিউল হাসান রাজিবঃ রাতের আধারে প্রধানমন্ত্রীর দেওয়া মানবিক সহায়তা নিয়ে ফরিদপুর সদরের গেরদা ইউনিয়নের বাখুন্ডা এলাকার বেদে পল্লীতে হাজির হলেন সদর উপজেলা নির্বাহি অফিসার মাসুম রেজা ও সহকারী কমিশনার (সদর ভুমি) শাহ মোঃ সজিব।

আজ শনিবার (০৪-০৪-২০) রাতে গেরদা ইউনিয়নের বাখুন্ডা ব্রীজের ঢালে মানবেতর জীবন যাপন করা এই বেদে পল্লীর ১০ টি পরিবারের মাঝে ৫ কেজি চাউল, ১ কেজি ডাল, ১ কেজি তেল, ১ কেজি আলু, ১ কেজি লবন ও ১ সাবান তুলে দেওয়া হয়।

মনে হলো এই সহায়তাটুকু পেয়ে পরিবারের প্রত্যেকটি সদস্যের মাঝে খুশির বন্যা বয়ে গেল। এ সময় এক সদস্য বলেন দীর্ঘদিন যাবৎ কোন কাজ নেই খুবই কষ্টের মধ্যে আছি আমরা। তবে এখন আর কষ্ট থাকবে না।

এ সময় আরও উপস্থিত ছিলেন গেরদা ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ আতিকুর রহমানসহ অন্যান্য নেতাকর্মী।

ইউএনও মাসুম রেজা বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশনা মোতাবেক একটি মানুষও যেন অনাহারে না থাকে সেই কথাকে বাস্তবে রুপ দিতেই আমরা খেটে খাওয়া নিম্ন আয়ের জনগোষ্ঠীকে খুজে খুজে বের করে তাদের বাড়িতে গিয়ে খাদ্য সহায়তা পৌছে দিচ্ছি এবং এ প্রক্রিয়া চলমান থাকবে ততদিন, যতদিন না এই দুর্যোগ থেকে দেশ মুক্ত হচ্ছে।

এরপরে সদর উপজেলার মাচ্চর ইউনিয়নের চন্ডিপুর গ্রামের সরকার পাড়ার ২০ টি হতদরিদ্র পরিবারের মাঝেও এ সহায়তা প্রদান করা হয়।


Spread the love