Spread the love


ভাঙ্গা প্রতিনিধি : ফরিদপুরের ভাঙ্গা উপজেলার চুমুরদী ইউনিয়নের রায়পাড়া গ্রামে সোমবার ভোর রাতে লিভার ক্যান্সারে আব্দুস সালাম মাতুব্বর(৭০) নামের এক বৃদ্ধের মৃত্যু হয়েছে।
বৃদ্ধ সালাম মাতুব্বর দীর্ঘ চার মাস ধরে লিভার ক্যান্সার রোগে ভুগছিলেন বলে নিহতের মেয়ে নাজমা বেগম জানান।

এলাকাবাসী সূত্রে জানাযায়, সালাম মাতুব্বর চার থেকে পাঁচ মাস যাবৎ মরনব্যধি ক্যান্সারে ভুগছিল এক সপ্তাহ ধরে তাকে ঢাকার একটি হাসপাতাল থেকে তার চিকিৎসা নাই বলে তাকে ফেরৎ দিয়েছে। তিনি ক্যান্সার রোগেই মারা গেছেন।

এ ঘটনায় ভাঙ্গা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার মহসিন উদ্দিন জানান, সালাম মাতুব্বরের মৃত্যুর খবর পেয়ে একটি মিডিকেল টিম নিহতের বাড়ীতে পাঠিয়েছি। খবরাখবর নিয়ে তিনি লিভারে সমস্যা নিয়ে বেশ আগে থেকেই ভুগতে ছিল। পরিবারের লোকজন ও আশপাশের লোক জনের কথা শুনে তাতে করোনার সিমটমে তার মৃত্যু হয়নি। তারপরেও আমরা সন্দেহজনক ভাবে করোনার টেষ্ট করে ঢাকায় পাঠিয়েছি।এবং পরিবারটিকে ঘরে থাকার জন্য নির্দেশ দিয়েছি।

এ দিকে নিহত সালাম মাতুব্বরের বড় মেয়ে নাজমা বেগম জানান, আমার বাবা লিভার ক্যান্সারে চার মাস যাবৎ ঢাকার বক্ষব্যাধি হাসপাতালে চিকিৎসাধিন ছিলেন। সেই কাগজপত্র সব রয়েছে। এক সপ্তাহ হয় তার আর চিকিৎসা নাই বলে হাসপাতাল থেকে ছেড়ে দেয়। এই রোগে আমার বাবা মারা যান। মৃত্যুর আগে তার কোন জ্বর,গলাব্যাথা বা শ্বাষকষ্ট ছিল না।

অন্যদিকে ঐ গ্রামের এক মাতুব্বর হাসিয়ার বলেন, আমাদের গ্রামের সোহেল নামের এক জন মালয়েশিয়া থেকে এক মাসের উপরে হয় বাড়ী এসেছে এই খবর শুনে পুলিশ এসে সোহেলকে ১৪ দিন ঘরে রেখেছিল তার মেয়াদ অনেকদিন আগেই শেষ হয়ে গেছে। তা ছাড়া আর কেউ বিদেশ থেকে আসে নাই। আমরা হুজুকে বাঙ্গালি আসল ঘটনা না জেনে গুজব রটানোর উস্তাদ।


Spread the love