Spread the love

রবিউল হাসান রাজিবঃ ফরিদপুর সদর উপজেলার ডিক্রির চর ইউনিয়নের এক হাজার পরিবারকে খাদ্য সহায়তা দেওয়া শুরু হয়েছে। আজ ও আগামি কাল দুই দিন মিলে এ খাবার সামগ্রী দেয়া হবে।

আজ সকাল ১১ টায় ডিক্রির চর ইউনিয়নের খেটে খাওয়া অসহায় দরিদ্র এই এক হাজার পরিবারের সদস্যদের মাঝে ধলার মোর নামক এলাকায় উপস্থিত থেকে খাদ্য সামগ্রী বিতরণ করেন করেন ফরিদপুর সদর উপজেলা নির্বাহি কর্মকর্তা মাসুম রেজা, সদর উপজেলা চেয়ারম্যান ও কোতোয়ালী আওয়ামীলীগ সভাপতি আঃ রাজ্জাক মোল্লা, ডিক্রির চর ইউনিয়ন চেয়ারম্যান মেহেদি হাসান মিন্টু সহ ইউনিয়ন মেম্বার ও স্থানীয় আওয়ামীলীগ নেতৃবৃন্দ।

ইউনিয়ন চেয়ারম্যান মেহেদি হাসান মিন্টু জানান, আজ ও আগামীকাল সর্বমোট এক হাজার পরিবারের মাঝে ৮ কেজি চাউল, ১ কেজি তেল, ১ টি মিষ্টি কুমড়া ও ১ কেজি ডালের একেকটি বাগ তুলে দেওয়া হবে।

তিনি আরও বলেন, এই ইউনিয়নের অধিকাংশ লোকই কৃষি কাজ করে তাছাড়া কিছু আছে যারা দিনমজুর, কিছু জেলে সহ রয়েছে এমন কিছু পরিবার যারা একদিন ঘর থেকে বের হতে না পারলে ঐ দিন না খেয়ে থাকতে হয়। আমার ইউনিয়নে মাত্র ১.৫ টন চাল বরাদ্দ দেওয়া হয়েছে, এখানে যে পরিমান অসহায় জনগণ রয়েছে তাতে এই চালে কিছুই হয় না তাই আমি ও আমার মেম্বারগন মিলে নিজেদের উদ্যোগে সরকারি চালের সাথে আরও চাল ও অন্যান্য জিনিসপত্র ক্রয় করে প্যকেট তৈরি করেছি যাতে আমার ইউনিয়নের কোন মানুষ অনাহারে না থাকে।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুম রেজা বলেন, প্রথম পর্যায়ে এখানে ১.৫ টন চাল দেওয়া হয়েছে, প্রয়োজন অনুযায়ী পর্যায় ক্রমে আরও দেওয়া হবে। প্রধানমন্ত্রীর নির্দেশ রয়েছে একটি এই দুর্যোগে যারা কর্মহীন হয়ে পরেছে তারা একটি মানুষও যেন না খেয়ে থাকে। যারা পাচ্ছে না তাদের তালিকা আমার কাছে বা উপজেলা চেয়ারম্যানের কাছে পৌছে দেন ব্যবস্থা করা হবে বলে আশ্বাস দেন।


Spread the love