Spread the love


রবিউল হাসান রাজিবঃ “শেখ হাসিনার বাংলাদেশ-ক্ষুধা হবে নিরুদ্দেশ” এই স্লোগানের মাধ্যমে খাদ্য মন্ত্রণালয় ও খাদ্য অধিদপ্তর কর্তৃক পরিচালিত খাদ্য বান্ধব কর্মসূচীতে ১০ টাকা দরে পুষ্টি চাউল বিতরণ করে যাচ্ছে সারা দেশে।
দেশের প্রতিটি ইউনিয়নে বিভিন্ন সেবার মধ্যে খাদ্য বান্ধব কর্মসূচীতে পুষ্টি চাউল বিতরণ করার জন্য অনুমোদিত নির্ধারিত ডিলারের সমন্নয়ে ফরিদপুর সদর উপজেলার কৈজুরী ইউনিয়নে প্রতি মাসের ন্যায় পুষ্টি চাউল প্রদান করা হয়। প্রতি মাসের বিক্রয় দিবস সপ্তাহে সোম, মঙ্গল ও বুধবার।
১৩/০৪/২০২০ ইং রোজ সোমবার কৈজুরী ইউনিয়নের তুলাগ্রাম বাজারে পুরাতন আশ্রয়ন প্রকল্পের সামনে মোঃ লিটন শেখের মৌসুমী ট্রেডার্স ডিলার নামীয় দোকান ঘরে কার্ডধারী সদস্য ইউনিয়নের ১, ২নং ওয়ার্ডের পুরুষ ও মহিলাদের মোট সদস্য ৪৮৯ জনের মধ্যে ২৬০ জনকে ১০ টাকা দরে ৩০ কেজি ভিজিডি চাউলের বস্তা দেয়া হয়।
পুষ্টি চাউলে রয়েছে ভিটামিন এ, বি-২, বি-১২, ফলিত এসিড, আয়রণ ও জিংক সমৃদ্ধ। চাউলের পরিমাণ নেট ৩০.৩০০ কেজি (পুষ্টি চাউল ৩০০ গ্রাম)। প্রতি কেজির মূল্য ১০.০০ টাকা, প্যাকেজ ৩০০ টাকা।
পরিদর্শনের জন্য সদর উপজেলা চেয়ারম্যান ও কোতয়ালী থানা আওয়ামীলীগের সভাপতি আঃ রাজ্জাক মোল্লা পরিদর্শন করেছেন। চাল প্রদানে সকাল ১০ টা থেকে বিকাল ৩টা পর্যন্ত ছিলেন উপ-সহকারী কৃষি কর্মকর্তা সদর, ফরিদপুর।
১নং ওয়ার্ডের জন প্রতিনিধি মোঃ হায়দারের সাথে সাক্ষাৎকালে তিনি বলেন ১ ও ২নং ওয়ার্ডের ভিজিডি কার্ডের তালিকার মোট সদস্য সংখ্যা ৪৮৯ জন। বর্তমান বিশ্বের বহুল আলোচিত মহামারী প্রানঘাতী নোভেল করোনা ঈঙঠওউ-১৯ ভাইরাসের কারনে নিরাপদ দুরুত্ব বজায় রেখে লাইনে দাড়িয়ে থাকতে বলা হয়েছে। রোদ্রের তাপে গরমে লাইনে লোক বেশি হওয়ায় কেউ কেউ চলে গিয়েছে। আজ দেয়ার পরে যে সদস্য বাকী থেকে যাবে তারা আগামী দিনে দোকান খোলা সময়ে কিনতে পারবে।
এলাকার সেবা গ্রহণকারী একাধিক ব্যক্তি বলেন এদুর্যোগে ১০ টাকা মূল্যের চাউল কিনতে পেরে আমারে পরিবারের লোকজন নিয়ে খেতে পারবো।


Spread the love