Spread the love

রবিউল হাসান রাজিবঃ ফরিদপুর জেলার সদর উপজেলায় পৌরসভার ২৭টি ওয়ার্ডের দরিদ্র দিন মুজুর মানুষকে খাদ্য নিরাপত্তা দিতে বিশেষ উদ্যোগ নিয়ে কাজ করে যাচ্ছে ফরিদপুর শহর আওয়ামীলীগ। এরই অংশ হিসেবে নেতাকর্মীদের মাধ্যমে গত ০৭/০৪/২০২০ইং মঙ্গলবার ১৫ হাজার পরিবারের ঘরে ঘরে প্রত্যেক জাতীয় পরিচয়পত্রধারীদের ১৫ দিনের খাদ্য সকালে এ কর্মসূচীর আনুষ্ঠানিক উদ্বোধন করেন স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আলহাজ্ব ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন।

২৭টি ওয়ার্ডে ২৭টি সহায়তা কেন্দ্র খোলা হয়েছে, সেখান থেকে জাতীয় পরিচয়পত্রধারী যে কেউ যে কোন সময় খাদ্য সহায়তা হিসেবে চাল নিতে পারবেন। প্রতি ১৫ দিন পরপর দূর্যোগ শেষ না হওয়া পর্যন্ত জাতীয় পরিচয়পত্রধারীরা এ সহায়তা নিতে পারবেন বলে জানান তিনি।

এরই ধারাবাহিকতায় আজ ১৪/০৪/২০২০ ইং কৈজুরী আংশিক, আলালপুর, গোয়ালকান্দী, পশ্চিম গোয়ালচামট এলাকার একশত জন নতুন বর্ধিত তালিকার দিন-মুজুর দরিদ্র পরিবারের জন্য ৫ কেজি করে মোট ৫০০ কেজি চাউল দরিদ্রদের মাঝে বিতরণ করা হয়েছে।

উল্লেখ আছে যে, ১ম তালিকা করার পরও এ এলাকায় আরও বাকি থাকে দিন-মুজুর দরিদ্র পরিবার।

এ জন্য ফরিদপুর জেলার সদর উপজেলার পৌরসভার ৭নং ওয়ার্ড আওয়ামীলীগ এর সাধারণ সম্পাদক মোঃ শহিদ মণ্ডল, যুগ্ন সাধারণ সম্পাদক মোঃ মানিক সরদার, যুবলীগ নেতা আক্কাস শেখ, স্বেচ্ছাসেবকলীগ এর সাধারণ সম্পাদক মোঃ লাভলু সেখ, ছাত্রলীগ এর সাধারণ সম্পাদক মোঃ শাহাদত মণ্ডলের সম্মিলিত প্রচেষ্টায় শহর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বরকত ইবনে সালামের সাথে আলাপ করে আরও ১০০ নতুন তালিকা প্রদান করে চাউল আনার পরে স্থানীয়ও নেতারা মোটর সাইকেল, ভ্যান যোগে যাতায়াতে তাদের নিজ খরচে দিন-মুজুর দরিদ্র পরিবারের জন্য ৫ কেজি করে চাউল নিয়ে নিজ নিজ বাড়ীতে পৌছে দিয়েছেন।

গত ০৭/০৪/২০২০ ইং তারিখ থেকে ১৫ হাজার লোকের খাদ্য সহায়তা হিসেবে চাল, আটা, ডাল, আলু, তেলসহ অন্যান্য নিত্য প্রয়োজনীয় সামগ্রী পৌছে দেয়ার কার্যক্রম শুরু করেছে। প্রায় সকল এলাকায় শেষ হয়ে গেছে এ খাদ্য পৌছানো।


Spread the love