Spread the love

রবিউল হাসান রাজিবঃ বর্তমানে সারা বিশ্বে ব্যাপক আলোচিত প্রাণঘাতি নোভেল করোনা ভাইরাসের সংক্রমণের কারনে দেশে প্রয়োজনীয় কিছু ছাড়া সকল কিছুই বন্ধ রয়েছে। এতে দরিদ্র দিন-মুজুরদের দৈনিক আয় বন্ধ। তাই রাতের আধারে বাড়ী বাড়ী গিয়ে ত্রান পৌছে দিচ্ছে মুক্তসমাজ সেচ্ছাসেবী সংগঠনের সেচ্ছাসেবীরা।

১৫-০২-২০২০ ১ম পর্যায়ে ৪০ টি অসহায় পরিবার কে ত্রান সামগ্রী প্রদানের পর, এবার ২য় পর্যায়ে রাতের আধারে এবং ফোন কল পাওয়া ১০ টি অসহায় পরিবার ত্রান সামগ্রী পৌঁছে দিলেন মুক্তসমাজের সেচ্ছাসেবীরা। তারা ২ দিনের খাবার সামগ্রী প্রদান করেন। তারা ত্রান প্রদানের কোন ছবি তুলেন নি।

এ প্রসঙ্গে সংগঠনের প্রচার সম্পাদক রিদয় বলেন আমরা কোন লোক দেখানো ত্রান দিতে চাই না। যেখানে অসহায়দের অসহায়ত্ব নিয়ে খেলা করা হবে। সহ-সভাপতি মুক্তা, তানিয়া আর সহ-সাংগঠনিক সম্পাদক সুরাইয়া খানম একা ও রুপা বলেন আমরা সেচ্ছাসেবীরা মানুষের পাশে সব সময় আছি আমাদের সবটুকু সামথ্য দিয়ে। ভুক্তভোগী জনসাধারণের সবাই সেচ্ছাসেবীদের কে সাদুবাদ জানিয়ে বলেন যে তাদের কে আরেকবার অনেক ধন্যবাদ কারন তারা ইতিমধ্যেই আমাদের কে মুখোশ, লিফলেট,সাবান প্রদান করেছিলেন।

সংগঠনের সমাজকল্যান বিষয়ক সম্পাদক সুশান্ত কুমার সরকার, কোষাধ্যক্ষ পবিত্র ও সহ-সাংগঠনিক সম্পাদক পারভেজ বলেছেন অতি শিগগিরই আমরা আমাদের ৩য় পার্যায়ে আরও ১০ টি পরিবার কে সাহায্য করবো। আমরা আমাদের ক্ষুদ্র প্রচেষ্টা চালিয়েই যাবো। সহ-সভাপতি মোবারক আমাদের কে জানান যে প্রচার বা লোক দেখানো জন্য না মানব সেবাই তাদের লক্ষ্য।

তাদের কর্মকান্ডকে ইতিমধ্যেই সাদুবাদ জানিয়েছেন স্থানীয় ইউপি সদস্য আমিনুল ইসলাম আলিম সহ অন্যানরা।


Spread the love