Spread the love


সঞ্জিব দাস: ফরিদপুরের নদরকান্দা উপজেলার কাইচাইল ইউনিয়নের ০৯ নং ওয়ার্ডের ইউপি সদস্য মো. জাহাঙ্গীর হোসেনের নিজ স্ত্রী, পুত্রসহ একই পরিবারভুক্ত পাঁচ সদস্যের নাম খাদ্য বান্ধব কর্মসূচীতে অন্তর্ভুক্ত করার খবর ফাঁস হওয়ায় আলোড়ন সৃষ্টি হয় এলাকায়। আর এতে ওই ইউপি সদস্য ক্ষিপ্ত হয়ে বিপক্ষের লোকজনকে সামাজিক দূরত্ব বজায় রাখার কথা বলে রবিবার রাত ৯টার দিকে উপজেলার কান্দি গ্রামে তাদের বাড়িতে গিয়ে স্থানীয় প্রশাসন দিয়ে হামলা চালায় বলে অভিযোগ উঠেছে।
আহত ও ক্ষতিগ্রস্তদের অভিযোগ রবিবার রাতে নগরকান্দা উপজেলা সহকারী কমিশনার(ভূমি) মোঃ আহসান মাহমুদ রাসেলসহ তিন পুলিশ সদস্য ও তিনজন সাদা পোষাকধারী ব্যক্তি কাইচাইল ইউনিয়নের কান্দি গ্রামে মিজানুর রহমান তালুকদারের বাড়ীর ভিতরে প্রবেশ করে তাকে বেধড়ক পেটাতে থাকে। ঠেকাতে এসে আহত হন স্ত্রী এবং ভাইসহ স্বজনরা। এর ভিতর বৃদ্ধ মা, শিশু সন্তান ও স্ত্রীসহ পরিবারের সদস্যদের সামনে মারপিটে আহত মিজানুর রহমান এখন পাশের ভাঙ্গা উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে চিকিৎসাধীন রয়েছেন। তাদের অভিয়োগ খাদ্য বান্ধব কর্মসূচীর কথা ফাঁস হওয়াতে প্রতিশোধ নিতে এই হামলা।
হামলার স্বীকার কয়েকজন জানান, এ হামলা পরিকল্পিত। সম্প্রতি ওই ইউপি সদস্য চাল কেলেংকারীতে জড়িয়ে পড়ায় ও মিজান তালুকদারসহ একটি গ্রæপ স্থানীয় অসহায় মানুষদের ত্রাণ সাহায্য দেয়ায় বিষয়টি নিজের জন্যে অসম্মানজনক বিবেচনায় প্রশাসনের লোকদের দিয়ে এ হামলা চালানো হয়েছে। মিজান তালুকদার ছাড়াও হামলা এবং জরিমানা করা হয় এলাকায় ব্যক্তি উদ্যোগে ত্রাণ বিতরনে অগ্রনী ভুমিকায় থাকা জনৈক প্রবাসীকে।
সংশ্লিষ্ট কাইচাইল ইউপি চেয়ারম্যান মো. কবির হোসেনের দাবী, করোনার কারণে প্রশাসন নিয়মিত অভিযান চালাচ্ছে। সে ধরণের কোন বিষয়ে হামলার ঘটনা ঘটে থাকতে পারে। তবে ইউপি সদস্য জাহাঙ্গীর হোসেনের পরিবারের স্বচ্ছল সদস্যদের নামে অনিয়মতান্ত্রিকভাবে ভাতার কার্ড করার বিষয়টি স্বীকার করে সে বিষয়ে ব্যবস্থা নেয়া হয়েছে বলে জানান চেয়ারম্যান।
এদিকে ঘটনাটি সম্পর্কে জ্ঞাত নয় দাবী করে করে নগরকান্দা উপজেলা নির্বাহী কর্মকর্তা জেতি প্রæ জানান, বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।
মোবাইলে ইউপি সদস্য মো. জাহাঙ্গীর হোসেনের সাথে যোগযোগ করা হলে তিনি এ বিষয়ে কথা বলতে চাননি।
অপরদিকে, এঘটনার পর নতুন করে হামলাল শংকায় রয়েছে পরিবারগুলো। সেই সাথে দাবী জানিয়েছে হামলার ঘটনা তদন্ত করে বিচার নিশ্চিত করার।


Spread the love