Spread the love

নিজস্ব প্রতিবেদকঃ ফরিদপুরের গোয়ালচামট এলাকায় নিম্নমানের খেজুর মজুদ ও বিক্রির অভিযোগে দুই প্রতিষ্ঠানকে ৫০ হাজার টাকা জরিমানা করেছেন জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত।

জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহযোগিতায় আজ মঙ্গলবার সকালে জেলা প্রশাসনের নির্বাহী ম্যজিস্ট্রেট সৈয়দ জাকির হোসেন এই যৌথ অভিযান পরিচালনা করেন। এ সময় নিম্নমানের খেজুর মজুদ ও প্যাকেটজাত করে বাজারজাত করায় গোয়ালচামটে অবস্থিত মেসার্স ফরিদ ফল ভান্ডার ও হাজী শরীয়তুল্লাহ বাজারের তানসেন ফল ভান্ডার নামের দুটি প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪৫ ধারা মোতাবেক ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

এ সময় তাদের গুদামে থাকা ৩৫০ বস্তা (১০৫০০ কেজি) নিম্নমানের খেজুর জব্দ করা হয়। জেলা ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তরের সহকারী পরিচালক সোহেল শেখ বলেন, পবিত্র রমজান মাস চলছে। এই মাসে বিপুল পরিমাণ খেজুরের চাহিদা তৈরি হয় বাংলাদেশে। কারণ খেজুর হচ্ছে রোজাদারদের ইফতারের মূল উপাদানের অংশ। এই সুযোগ নিয়ে কোনো অসাধু ব্যবসায়ী যেন পচা ও মানহীন খেজুরসহ অন্যান্য ফলমূল বাজারজাত করতে না পারেন সে জন্যই এই অভিযান।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সৈয়দ জাকির হোসেন বলেন, রমজান মাসেও যেসব অসাধু ব্যবসায়ী বাড়তি মুনাফার লোভে মানুষকে ঠকাচ্ছে তাঁদের কোনো ছাড় দেওয়া হবে না।

অভিযানে দুটি প্রতিষ্ঠানকে জরিমানাসহ বিপুল পরিমাণ নিম্নমানের খেজুর জব্দ করা হয়েছে।এ খেজুর আমরা ধ্বংস করে দিব যাতে এগুলো পুনরায় বিক্রি করতে না পারে।

অভিযানে জেলা স্যানিটারি কর্মকর্তা বজলুর রশিদ খান ও লেফটেন্যান্ট শাহরিয়ারের নেতৃত্বে সেনাবাহিনীর একটি টিম সহযোগিতা করেন।


Spread the love