Spread the love

নিজস্ব প্রতিবেদকঃ ফরিদপুর সদর উপজেলার কৃষ্ণনগর ইউনিয়নের মন্ডলবাড়ী এলাকায় ব্যাক্তিগত উদ্যোগে জনসচেতনতা মুলক কার্যক্রম, খাদ্য সহায়তা প্রদান ও মশক নিধন কল্পে জীবানুনাশক ঔষধ স্প্রে কার্যক্রম চালিয়ে যাচ্ছেন ইউনিয়ন আওয়ামীলীগের কৃষি বিষয়ক সম্পাদক মোঃ জাকির মন্ডল।

করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারনে সরকারি নির্দেশনা অনুযায়ী সকল মানুই ঘরবন্দী। মানুষকে সামাজিক দুরত্ব বজায় রাখতে ও নিয়মনীতি মেনে চলতে শুরু থেকেই কাজ করে যাচ্ছেন তিনি।

এলাকায় খোজ নিয়ে জানা যায়, তিনি জনসচেতনতা মুলক কাজের পাশাপাশি নিজস্ব অর্থায়নে ইতিপূর্বে কর্মহীন ৮০ টি পরিবারার মাঝে ৫ কেজি করে চাল ও কিছু নগদ অর্থ প্রদান করেন।

এছাড়া মশার আক্রমণ থেকে রক্ষা পেতে এলাকায় এলাকায় জীবানুনাশক ঔষধ স্প্রে করে যাচ্ছেন। পাশাপাশি তিনি নিয়মিতভাবে হ্যান্ড মাইক দ্বারা বিভিন্ন বাজার ও কয়েকটি গ্রামে মটর সাইকেল যোগে এ প্রচারণা চালিয়ে যাচ্ছেন।

তার এই কার্যক্রমকে সাধুবাদ জানিয়ে আইনশৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে তাকে বিভিন্নভাবে সহযোগিতা করা হচ্ছে।

এ বিষয়ে জানতে গেলে সাবেক ইউপি সদস্য ও ইউনিয়ন আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ জাহিদ মোল্লা বলেন, জাকির মন্ডল যে উদ্যোগ নিয়েছে তা প্রশংসার দাবিদার।

এলাকার অনেক বিত্তশালী মানুষও এ উদ্যোগ নিতে সাহস করেনি। তিনি প্রায় সারাদিনই এ কাজে ব্যস্ত থাকেন। আমরা তাকে সার্বিক ভাবে সাহায্য সহযোগিতা করার চেষ্টা করছি।

বর্তমানে তার এই কার্যক্রমকে এগিয়ে নিতে জেলা জজ আদালতের নাজির পুনব চক্রবর্তী, ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি বাশারুল ইসলাম বাদশা, সাধারন সম্পাদক মোঃ আশরাফ মোন্ডল, ইউনিয়ন যুবলীগ সহ সভাপতি ইসাদুর মোল্লা সার্বিক সহায়তা দিয়ে যাচ্ছে।


Spread the love