Spread the love

রবিউল হাসান রাজিবঃ বর্তমানে সারা বিশ্ব করোনা ভাইরাসের প্রভাবে প্রকম্পিত। বাংলাদেশও সাম্প্রতিককালে এর প্রভাব বেশ পরিলক্ষিত হচ্ছে। ভাইরাসটির প্রভাবে জীবন ও অর্থনীতি ঝিমিয়ে পড়ায় অনেক মানুষ কর্মহীন হয়ে পড়েছে। এ বিশাল কর্মহীন মানুষকে মানবিক সহায়তার এক মহতী উদ্যোগ গ্রহণ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তাঁর নির্দেশনায় মানুষের বাড়ি বাড়ি খাবার পৌঁছে দিতে নিরলস কাজ করেছে সারাদেশে জেলা প্রশাসন ও উপজেলা প্রশাসনের কর্মকর্তাবৃন্দ।

ফরিদপুর সদর উপজেলার কৈজুরী ইউনিয়নে জেলা প্রশাসনের উদ্ভাবিত মানবিক সহায়তা কার্ডের মাধ্যমে প্রধানমন্ত্রীর উপহার স্বরুপ খাদ্য সামগ্রী বিতরণ উদ্বোধন করা হয়েছে।

আজ সকাল ১১.৪৫ টায় কৈজুরী ইউনিয়ন পরিষদ ভবনে এ কার্যক্রমের উদ্বোধন করেন সদর উপজেলা নির্বাহী অফিসার মাসুম রেজা।

এ সময় আরও উপস্থিত ছিলেন সদর উপজেলার চেয়ারম্যান ও কোতোয়ালি থানা আওয়ামী লীগের সভাপতি আঃ রাজ্জাক মোল্লা, কোতোয়ালি থানা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোঃ জাহাঙ্গীর শাহ, কৈজুরী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নূর মোহাম্মদ মাজেদ, কৈজুরী ইউনিয়ন পরিষদের সচিব মোঃ রানা শেখ, সংরক্ষিত মহিলা সদস্য ১, ২, ৩ ও প্যানেল চেয়ারম্যান মোছাঃ সুমা ইসলাম, ১ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আজিজ মাতুব্বর, ১ নং ওয়ার্ডের মেম্বার মোঃ হায়দার শেখ, ২ নং ওয়ার্ডের মেম্বার মোঃ আলমগীর হোসেন, ট্যাগ অফিসার মোঃ কামরুজ্জামান, জেলার যুবশ্রমিকলীগ সভাপতি মোঃ এনায়েত হোসেন পারভেজ প্রমুখ।

এ সময় ইউনিয়নের ৪০০ টি অসহায় দরিদ্র পরিবারের মাঝে ১০ কেজি চাল, ৫০০ গ্রাম ডাল, ১ কেজি আটা ও ১ কেজি আলু বিতরন করা হয়।

ফরিদপুর সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা মোঃ মাসুম রেজা বলেন, করোনা ভাইরাসের কারণে কর্মহীন হয়ে পড়া মানুষের দুর্দশা লাঘবের লক্ষ্যে প্রধানমন্ত্রীর তহবিল হতে মানবিক সহায়তা স্বরুপ এই উপহার প্রদান করা হচ্ছে। সদর উপজেলার ৩৩ হাজার পরিবারকে এই কার্ডের আওতায় এনে সহায়তা প্রদান করা হবে। পর্যায়ক্রমে প্রত্যেক পরিবার এ সহায়তা পাবে।


Spread the love