আজ শনিবার, ১৫ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ , ৩১শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ,সকাল ৬:৪৫

সোশ্যাল মিডিয়ায় আকাঁ ছবি প্রকাশ করে অর্থ সংগ্রহ করে বৃটেনের বাচ্চাদের উপহারের অনুদানে ” মানবিক ফরিদপুর ” সংগঠনের খাদ্যসামগ্রী বিতরণ

নিজস্ব প্রতিবেদকঃ ছবি এঁকে ফেসবুক গ্রুপে পোস্টের মাধ্যমে অর্থ সংগ্রহ করে “মানবিক ফরিদপুর” সংগঠনের সাথে যুক্ত হয়ে বাংংলাদেশের সুবিধা বঞ্চিত শিশু ও অসহায় মানুষকে খাদ্য সহায়তা দিয়েছে ব্রিটেনের বৃস্টল এ বসবাসরত বাঙালি কমিউনিটির একদল শিশু।

জানা গেছে, ‘করোনাভাইরাস পরিস্থিতিতে লকডাউনের কারণে ব্রিটেনের বৃস্টল এ বসবাসরত বাঙালি কমিউনিটির পরিবারগুলো ঘরে অবস্থান করছেন। যে কারণে ১৫-২০টি পরিবারের অভিভাবকরা উদ্যোগ নেন তাদের ২ থেকে ১৩ বছর বয়সী শিশু সন্তানদের ঘরে বসিয়ে না রেখে তাদের দিয়ে এমন কিছু কাজ করাতে; যাতে শিশুরা দেশপ্রেমে উৎসাহিত হয়।

এ লক্ষ্যে তারা প্রতিটি পরিবারের শিশুদের ছবি আঁকতে দেন এবং সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে একটি গ্রুপ খুলেন। পরে সেই ছবিগুলো ফেসবুক গ্রুপে পোস্ট করে লাইক, কমেন্টস ও শেয়ারের উপর ভিত্তি করে প্রতিটি শিশুকে বিভিন্ন অংকের অর্থ উপহার দেন অভিভাবকরা। সকল শিশুরা সেই অর্থ জমিয়ে একত্রিত করে বাংলাদেশের সুবিধা বঞ্চিত শিশু ও অসহায় মানুষকে খাদ্য সহায়তা দেওয়ার জন্য বিদ্যানন্দ ফাউন্ডেশন ও মানবিক ফরিদপুর সংগঠনের কাছে প্রদান করে।’

মঙ্গলবার (১২ মে) প্রবাসী শিশুদের পক্ষ থেকে মানবিক ফরিদপুর সংগঠনের সদস্যরা ফরিদপুর সদর উপজেলার শিবরামপুর এলাকার ৩৩টি বেঁদে পরিবারের মধ্যে খাদ্য সহায়তা প্রদান করেন।

খাদ্য সামগ্রীর মধ্যে ৮ কেজী চাউল, ১ কেজী ডাল, ১/২ কেজী তেল, ১ কেজী লবন, ১ কেজী আটা, ১ কেজী আলু, ১/২ কেজী পেয়াজ বিতরণ করা হয়েছে।

এ সময় মানবিক ফরিদপুর সংগঠনের পরিচালক লেখিকা নিলুফার ইয়াসমিন রুবি, ডা. নিলয় বিশ্বাস, এ কে এম জাহিদ হোসেন মিলন, কবি আজিজুর রহমান, কাজী সবুজ, ডা. মনিরুজ্জামান এবং ফরিদপুর রাজেন্দ্র কলেজের শিক্ষার্থী বৃষ্টি ও সিয়াম উপস্থিত ছিলেন।

     আরো পড়ুন