আজ বৃহস্পতিবার, ২২শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ , ৬ই আগস্ট, ২০২০ ইং,সন্ধ্যা ৬:৩৮

ফরিদপুরের গোপালপুর এলাকার সনাতনধর্মীয় বাসিন্দা এক সাব ইন্সেপেক্টরের প্রচেষ্টায় তৈরি হলো সুস্বজ্জিত মসজিদ

রবিউল হাসান রাজিবঃ ফরিদপুর জেলার সদরের ইশানগোপালপুর এলাকার বাসিন্দা পুলক মজুমদার। বাংলাদেশের রাজধানী শহর ঢাকার একটি থানায় কর্মরত পুলিশের উপপরিদর্শক হিন্দু ধর্মের সন্তান পুলক মুজুমদারের প্রচেষ্টায় ফরিদপুরে তার নিজ এলাকায় তৈরি হলো একটি সুন্দর মসজিদ।

রবিবার বিকেলে সদর উপজেলার ঈশানগোপালপুর ইউনিয়নের গোপালপুর এলাকায় মসজিদটির উদ্বোধন করেন স্থানীয় চেয়ারম্যান শহীদুল ইসলাম মজনু ও ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক এস এম সুলতান সহ অন্যরা।

এ বিষয়ে পুলক মজুমদার বলেন, স্থানীয় মুসুল্লি বাসারুল রহমান খোকন এর সাথে আলোচনা করি একটি মসজিদ তৈরির ব্যাপারে।

এরপর আমি কুয়েত জয়েন্ট রিলিফ কমিটির মাধ্যমে ১২ লাখ টাকা বরাদ্দ নিয়ে এসে এ মসজিদ নির্মাণ কাজ শুরু করি। মসজিদের সাথে ওযুখানা, টয়লেট সহ সকল ব্যবস্থা রয়েছে।

তিনি বলেন, আমি এর আগেও আরেকটি মসজিদ এই এলাকায় তৈরি করেছি।

জানা যায়, মসজিদ কমিটির সাধারণ সম্পাদক সোবাহান মোল্লা, ক্যাশিয়ার মোঃ বিল্লাল হোসেন, ইব্রাহিম এর পুত্র সাইফুল মসজিদ বাবদ ৫শতাংশ ও পাশেই মাদরাসা বাবদ ১৫ শতাংশ জমি দান করেন। তার উপরই নির্মিত হলো সুন্দর এই মসজিদটি।

এদিকে একজন হিন্দু ধর্মের লোক হয়ে যেভাবে তিনি দুটি মসজিদ তৈরিতে ভূমিকা নিলেন তা অনেকের কাছে এক অভূতপূর্ব উদাহরণ হয়ে রইলো বলে মনে করছেন স্থানীয় এলাকাবাসী।

স্থানীয় মুসুল্লিদের কাছে নতুন মসজিদের সম্পর্কে জানতে চাইলে একাধিক ব্যক্তি বলেন এলাকায় নতুন মসজিদ তৈরির জন্য পুলক মজুমদার যে ভূমিকা রেখেছেন তা অতুলনীয়। তিনি সনাতন ধর্মাবলম্বী হলেও মুসলিম ধর্মালম্বীদের জন্য অতুলনীয় সহযোগিতা করেছেন।

     আরো পড়ুন