Spread the love

বোয়ালমারী প্রতিনিধি : ফরিদপুরের বোয়ালমারী উপজেলায় প্রথম করোনায় আক্রান্ত হয়ে ৮০ বছর বয়সের এক মুক্তিযোদ্ধার মৃত্যু হয়েছে। রোগির নাম বীরমুক্তিযোদ্ধা খায়রুল আলম ও তাঁর বাড়ি উপজেলার চতুল ইউনিয়নের রাজাপুর গ্রামে।
গতকাল মঙ্গলবার (১৯.০৫.২০) দুপুরে তিনি নিজ বাড়িতে আইসোলেশনে থাকা অবস্থায় মারা যান। দীর্ঘদিন তিনি জটিল রোগে আক্রান্ত হয়ে ঢাকার স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। হাসপাতাল থেকে গত ১৬ মে তিনি পরিবারসহ নিজবাড়ি রাজাপুর গ্রামে আসেন। খবর পেয়ে ওইদিনই উপজেলা প্রশাসন ও স্বাস্থ্য কমপ্লেক্স কর্তৃপ স্ত্রীসহ তাঁর পরিবারের ৯ জনের নমুনা সংগ্রহে ১৭ মে তাঁর ও স্ত্রীর করোনা পজেটিভ শনাক্ত হয়। অতীতে তিনি উপজেলার বিভিন্ন ইউনিয়ন পরিষদ সচিব হিসেবে দায়িত্ব পালন করেছেন।
উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডা. খালেদুর রহমান জানান, করোনায় মারা যাওয়া রোগিকে স্বাস্থ্যবিধি মেনে বিকেল সাড়ে ৫টায় জানাযা শেষে রাজাপুর গোরস্থানে দাফন করা হবে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা ঝোটন চন্দ জানান, এ উপজেলা প্রথম করোনায় আক্রান্ত হয়ে মারা যাওয়া রোগির দাফন ইসলামিক ফাউন্ডেশনের স্বেচ্ছাসেবক আলেমদের সহায়তায় হবে। তিনি একজন মুক্তিযোদ্ধা তাই রাষ্ট্রীয় মর্যাদায় তার লাশ দাফন করা হবে।
প্রসঙ্গত- এ পর্যন্ত উপজেলায় মোট ২১ জনের শরীরে করোনা শনাক্ত হয়। শনাক্তদের মধ্যে ৩ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। বাকিরা আইসোলেশনে চিকিৎসাধীন রয়েছেন।


Spread the love