আজ শনিবার, ২৩শে জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ , ৬ই জুন, ২০২০ ইং,সকাল ৯:১৮

ফরিদপুরে পাঁচ হাজার পরিবার মাননীয় প্রধানমন্ত্রীর ঈদ উপহার পেল

রবিউল হাসান রাজিবঃ ফরিদপুরে করোনা ভাইরাসের (কোভিড-১৯) কারণে কর্মহীন হয়ে পড়া ও অসহায় মানুষের মাঝে ঈদের খুশি বাড়িয়ে দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা উপহার দিলেন ৫ হাজার পরিবারকে।

ফরিদপুর জেলার জন্য প্রধানমন্ত্রীর তহবিল থেকে ২০ লক্ষ টাকা অনুদান দেয়া হয়। এর সাথে জেলা প্রশাসক অতুল সরকার তার ব্যক্তিগত ত্রাণ তহবিল থেকে আরো ৫ লক্ষ টাকা যুক্ত করে মোট ২৫ লক্ষ টাকা বিতরণ করেন।

এ উপলক্ষে শনিবার সকাল ১০ টায় সদর উপজেলা কার্যালয়ে একযোগে এর উদ্ধোধন করেন ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকার।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ফরিদপুর সদর উপজেলা নির্বাহী অফিসার মাসুম রেজা, উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ আব্দুর রাজ্জাক মোল্যা, বিএফএফ এর নির্বাহী পরিচালক আনম ফজলুল হাদী সাব্বির প্রমূখ।

এ বিষয়ে ফরিদপুর সদর উপজেলা নির্বাহী মোঃ মাসুম রেজা বলেন, করোনা ভাইরাসের কারণে কর্মহীন হয়ে পড়া ও অসহায় মানুষের মাঝে ঈদের খুশি বাড়িয়ে দিতে প্রধানমন্ত্রীর দেয়া অর্থ বিতরণ করা হচ্ছে।

সদর উপজেলার ১২ ইউনিয়নের ৮শত মানুষের মাঝে ৫০০ টাকা করে বিতরণ করা হবে। তিনি বলেন আমরা বিশ্বাস করি এ অর্থ পেলে অসহায় মানুষ আসন্ন ঈদ-উল-ফিতর ভাল ভাবে উদযাপন করতে পারবে।

ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকার বলেন, ঈদ উপলক্ষে ২০ লক্ষ টাকা অনুদান পায় প্রধানমন্ত্রীর দপ্তর থেকে। এর সাথে আমার ব্যক্তিগত ত্রাণ তহবিল থেকে আরো ৫ লক্ষ টাকা দিয়ে জেলায় মোট বিতরণ করা হচ্ছে নগদ ২৫ লক্ষ টাকা।

ফরিদপুর জেলার মোট ৯টি উপজেলায় এ অর্থ বিতরণ করা হবে। এই জন্য পাঁচ হাজার সুবিধাভোগী নির্বাচন করা হয়েছে। অর্থাৎ প্রত্যেককে নগদ ৫০০ টাকা করে প্রদান করা হবে।

তিনি বলেন সংশ্লিষ্ট উপজেলা নির্বাহী অফিসারগন স্থানীয় জনপ্রতিনিধিদের সাথে নিয়ে ঈদের এ অর্থ বিতরণ করছেন।

     আরো পড়ুন