Spread the love


মো. মনির হোসেন পিন্টু, চরভদ্রাসন প্রতিনিধি: ফরিদপুরের চরভদ্রাসন উপজেলায় (কোভিড-১৯) করোনাভাইরাস আক্রান্ত সন্দেহে ৩এপ্রিল থেকে ২৯মে পর্যন্ত ৩৪৮ জনের নমুনা সংগ্রহ করেছেন উপজেলা স্বাস্থ্য বিভাগ।

এর মধ্যে গত ২০ এপ্রিল ঢাকা থেকে আসা উপজেলা সদর ইউনিয়নের বালিয়া ডাঙ্গী গ্রামে এক নারী উপজেলায় প্রথম করোনা আক্রান্ত রোগী সনাক্ত হয়।

উপজেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়, গত ৩এপ্রিল থেকে এই পর্যন্ত উপজেলা থেকে নমুনা সংগ্রহ করে পাঠানো ৩৪৮ জনের মধ্যে ৩১১ জনের রিপোর্ট আমাদের হাতে এসেছে। এর মধ্যে প্রথম করোনা আক্রান্তরোগী একজন সুস্থ্য হয়ে বর্তমানে ২১ জনের পজেটিভ ও ২৮৮ জনের রিপোর্ট নেগেটিভ এসেছে। এছাড়া বাকি ৩৭ জনের রিপোর্ট এখনো আমাদের হাতে এসে পৌঁছায়নি।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. হাফিজুর রহমান বলেন, জনগণ স্বাস্থ্যবিধী না মানায় ও লক ডাউন অমান্য করে এক স্থান থেকে অন্য স্থানে যাতায়াত করায় উপজেলায় করোনারোগীর সংখ্যা উদ্ধেগজনকভাবে বৃদ্ধি পাচ্ছে।

তিনি আরো জানান, প্রথম দিকে করোনা রোগীর সংখ্যা কম থাকলেও ঈদের আগে বাজারে কাপড়ের দোকানগুলোতে স্বাস্থ্যবিধি না মনে ক্রেতা-বিক্রেতাদের উপচেপড়া ভীর ও ঢাকাসহ বিভিন্ন অঞ্চল থেকে এলাকায় লোকজন আসায় উপজেলায় দিন-দিন করোনারোগীর সংখ্যা বৃদ্ধি পাচ্ছে।

এদিকে, উপজেলায় করোনা আক্রান্তদেরকে উপজেলা প্রশাসন ও উপজেলা স্বাস্থ্য বিভাগ ঐদিনই আক্রান্তদের বাড়ি লক ডাউন করে বাড়িতেই তাদের চিকিৎসা ও খাদ্যদ্রব্য দেওয়ার ব্যাবস্থা গ্রহন করেছেন বলে উপজেলা স্বাস্থ্য বিভাগ জানান।


Spread the love