আজ বৃহস্পতিবার, ২২শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ , ৬ই আগস্ট, ২০২০ ইং,সন্ধ্যা ৭:৪১

চরভদ্রাসনে করোনা আক্রান্ত হয়ে ১ জনের মৃত্যু

মো. মনির হোসেন পিন্টু,চরভদ্রাসন প্রতিনিধি: ফরিদপুরের চরভদ্রাসন উপজেলায় (কোভিড-১৯) করোনাভাইরাস আক্রান্ত সন্দেহে গত ৩এপ্রিল থেকে ৯জুন পর্যন্ত ৫২৮ জনের নমুনা সংগ্রহ করেছেন উপজেলা স্বাস্থ্য বিভাগ।

এর মধ্যে গত সোমবার উপজেলার গাজিরটেক ইউনিয়নের শিলডাঙ্গী গ্রামে ৭৫ বছরের এক বৃদ্ধের করোনা আক্রান্ত হয়ে প্রথম মৃত্যু হয়েছে।

উপজেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়, গত ৩এপ্রিল থেকে এই পর্যন্ত উপজেলা থেকে নমুনা সংগ্রহ করে পাঠানো ৫২৮ জনের মধ্যে ৫০০ জনের রিপোর্ট হাতে পাওয়া গেছে।

এর মধ্যে গত সোমবার (৮জুন) সন্ধ্যায় উপজেলায় করোনা আক্রান্ত হয়ে ফরিদপুর সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সনাতন ধর্মাবলম্বী এক বৃদ্ধের প্রথম মৃত্যু হয়েছে।

এছাড়া একজন সুস্থ্য হয়ে বর্তমানে ৪১ জনের পজেটিভ ও ৪৫৮ জনের রিপোর্ট নেগেটিভ এবং বাকি ২৮ জনের রিপোর্ট এখনো পেনডিং রয়েছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. হাফিজুর রহমান বলেন, গত রবিবার উপজেলার গাজিরটেক ইউনিয়নের শিলডাঙ্গী গ্রামের ৭৫ বছরের এক বৃদ্ধের নমুনা সংগ্রহ করে পাঠানো করোনা রিপোর্ট তার মৃত্যুর পরের দিন পজেটিভ এসেছে।

তিনি আরো জানান, জনগণ স্বাস্থ্যবিধী না মানায় ও লক ডাউন অমান্য করে এক স্থান থেকে অন্য স্থানে যাতায়াত করায় উপজেলায় প্রতিদিন করোনারোগীর সংখ্যা উদ্ধেগজনক ভাবে বৃদ্ধি পাচ্ছে।

এদিকে, উপজেলায় প্রথম করোনা আক্রান্ত মৃত ব্যক্তিকে উপজেলা প্রশাসন ও উপজেলা স্বাস্থ্য বিভাগ ঐদিনই তার পারিবারিক শ্মশানে সৎকারের ব্যবস্থা করেন।

     আরো পড়ুন