আজ বৃহস্পতিবার, ২২শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ , ৬ই আগস্ট, ২০২০ ইং,সন্ধ্যা ৭:২৩

“আমি হারালাম একজন বিশ্বস্ত সহযোদ্ধাকে” মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা

নিজস্ব প্রতিবেদকঃ না ফেরার দেশে চলে গেলেন সুযোগ্য প্রিয় নেতা নাসিম।ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

শনিবার (১৩ জুন) বেলা ১১টা ১০ মিনিটে রাজধানীর শ্যামলী বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

বাংলা‌দেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্য‌নির্বাহী সংস‌দের প্রে‌সি‌ডিয়াম সদস্য, সংসদীয় স্হায়ী ক‌মি‌টির সভাপ‌তি, সা‌বেক ডাক টে‌লি‌ যোগা‌যোগ, গনপূর্ত, স্বরাষ্ট্র ও স্বাস্থমন্ত্রী,‌ বি‌শিষ্ট পার্লা‌মেন্টা‌রিয়ান, সা‌বেক বি‌রোধী দলীয় চীফ হুইপ, জাতীয় চার‌নেতার একজন এম মুনসুর আলীর সু‌যোগ্য সন্তান, কেন্দ্রীয় ১৪ দ‌লের সমন্বয়কারী, রাজপ‌থের লড়াকু সৈ‌নিক জাতীয় নেতা জনাব মোহাম্মদ না‌সিম এম‌পি ঢাকায় চি‌কিৎসাধীন অবস্হায় ইন্তেকাল করে‌ছেন।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য নাসিমের বয়স হয়েছিল ৭২ বছর। মৃর্ত্যুকালে তিনি স্ত্রী ও তিন সন্তান ও অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। ১৯৭৫ সালের ৩ নভেম্বর কারাগারে নিহত জাতীয় চার নেতার একজন এম মনসুর আলীর ছেলে নাসিম সংসদে পঞ্চমবারের মতো সিরাজগঞ্জের মানুষের প্রতিনিধিত্ব করছিলেন।

দলের সভাপতিমণ্ডলীতে থাকার পাশাপাশি ১৪ দলীয় জোটের মুখপাত্রের দায়িত্ব পালন করছিলেন নাসিম।

আল্লাহ রব্বুল আলামিনের দরবারে দোয়া করি যেন উনাকে জান্নাতুল ফেরদৌস দান করেন। আল্লাহ তার শোকসন্তপ্ত পরিবারকে শোক সহ্য করার ক্ষমতা দান করুক। তার মৃত্যুতে আমরা শোকাহত।

সাবেক স্বাস্থ্যমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর অন্যতম সদস্য, ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম এম পি’র মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শোকবার্তায় প্রধানমন্ত্রী বলেন, বাবার (জাতীয় চার নেতার অন্যতম ক্যাপ্টেন এম মনসুর আলী) মতোই মোহাম্মদ নাসিম আমৃত্যু জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আর্দশকে ধারণ করে দেশ ও জাতির কল্যাণে কাজ করে গেছেন। সব ঘাত-প্রতিঘাত উপেক্ষা করে মুক্তিযুদ্ধের আদর্শ ও অসাম্প্রদায়িক চেতনা প্রতিষ্ঠায় তিনি অনন্য অবদান রেখেছেন।

শেখ হাসিনা আরও বলেন, মোহাম্মদ নাসিমের মৃত্যুতে বাংলাদেশ একজন দেশপ্রেমিক ও জনমানুষের নেতাকে হারালো। আমি হারালাম একজন বিশ্বস্ত সহযোদ্ধাকে।

প্রধানমন্ত্রী তার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

     আরো পড়ুন