Spread the love

বি এম রাকিব হাসান : খুলনার রাইসা কিনিকের মালিক ডা. মোঃ আব্দুর রকিব খানের (৫৯) মৃত্যুর ঘটনায় দায়ের করা মামলায় প্রধান আসামীসহ ৫ জনকে গ্রেফতার করেছে পুলিশ।
ডাঃ রকিব হত্যা মামলায় এজাহারভুক্ত প্রধান আসামী জমির, আবুল আলী, গোলাম মোস্তফা, খাদিজাকে গাজীপুরের টঙ্গী ও খুলনার রূপসা থেকে গ্রেফতার করেছে পুলিশ। গতকাল বুধবার দিবাগত রাতের বিভিন্ন সময় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। এর আগে মঙ্গলবার রাতে আবদুর রহিম নামের একজনকে আটক করে পুলিশ। পরে তাকে মামলায় গ্রেফতার দেখানো হয়। এ নিয়ে এজাহারভুক্ত চার আসামীর মধ্যে তিনজন গ্রেফতার হলো।
খুলনা মেট্রোপলিটন পুলিশ (কেএমপি) কমিশনার খন্দকার লুৎফুল কবির এসব তথ্য জানান।
বুধবার দুপুরে নিহতের ছোট ভাই খুলনা মডেল স্কুল এন্ড কলেজের প্রভাষক সাইফুল ইসলাম বাদি হয়ে খুলনা সদর থানায় মামলা দায়ের করেন। হত্যার ঘটনায় চারজনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও ১০ জনকে আসামি করে হত্যা মামলা করা হয়।
এদিকে ডা. আব্দুর রকিব খান হত্যার প্রতিবাদে চিকিৎসকদের চলমান কর্মবিরতি ৭২ ঘণ্টার জন্য স্থগিত করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার দুপুরে খুলনা প্রেসকাবে বাংলাদেশ মেডিক্যাল এসোসিয়েশন (বিএমএ) আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেওয়া হয়।
বাংলাদেশ মেডিক্যাল এসোসিয়েশন (বিএমএ) খুলনার সভাপতি ও সংগঠনের কেন্দ্রীয় সহ-সভাপতি ডাঃ শেখ বাহারুল আলম কর্মবিরতে স্থগিতের ঘোষণা দেন।
এসময় তিনি বলেন, রোগীদের দূর্ভোগের কথা বিবেচনা করে চিকিৎসকদের কর্মবিরতি ৭২ ঘণ্টার জন্য স্থগিত করা হয়েছে। তবে ডা. রকিব হত্যা মামলার সকল আসামীকে ৭২ ঘণ্টার মধ্যে গ্রেফতার ও সদর থানার ওসির প্রত্যাহার করতে হবে। তা না হলে পরবর্তীতে আলোচনাক্রমে আন্দোলন কর্মসূচি ঘোষণা করা হবে।


Spread the love