Spread the love

রবিউল হাসান রাজিবঃ ফরিদপুর জেলার আওতাধীন ১৭টি বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে বিভিন্ন ক্রীড়া সামগ্রী বিতরণ করা হয়। যাতে করে তাহারা পড়াশোনার পাশাপাশি ক্রীড়াঙ্গনে বিশেষ ভূমিকা রাখতে পারে।

এছাড়া সদর উপজেলার তৃতীয় লিঙ্গের জনগোষ্ঠীদের স্বনির্ভর করার লক্ষ্যে আত্মকর্মসংস্থান তৈরির জন্য ৮ জনের মাঝে বিনা মূল্যে সেলাই মেশিন বিতরণ করা হয়।
সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাসুম রেজার সভাপতিত্বে সেলাই মেশিন ও ক্রিড়া সামগ্রী বিতরণ করেন উক্ত অনুষ্ঠানের প্রধান অতিথি ফরিদপুরের সুযোগ্য জেলা প্রশাসক অতুল সরকার।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক ( সার্বিক) রোকসানা রহমান প্রমুখ।

জেলা প্রশাসক অতুল সরকার বলেন, সরকারের রুপরেখা অনুযায়ী উপজেলার প্রত্যন্ত জনপদের তৃতীয় লিঙ্গের জনগোষ্ঠীদের মধ্যে অস্বচ্ছল ব্যক্তিদের ঘরে বসে সাবলম্বী হতে পারে সেই লক্ষ্যে কর্মসংস্থান সৃষ্টি করতে এবং প্রত্যন্ত অঞ্চলের স্কুলের শিক্ষার্থীদের ক্রীড়া অঙ্গনে নিজ প্রতিভা বিস্তারে ব্যাপক ভূমিকা রাখতে পারে সে জন্য ফরিদপুর সদর  উপজেলা প্রশাসন এগিয়ে এসেছে।

সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাসুম রেজা জানান, বর্তমান সরকার সব শ্রেণীর নারীদের কল্যানে বদ্ধ পরিকর। দেশকে এগিয়ে নিতে নারীদের ভূমিকা অবশ্যই প্রশংসার দাবী রাখে তা বর্তমান প্রেক্ষাপটে দেশের প্রতিটি সেক্টরে প্রমানিত হয়েছে। 

তিনি আরো বলেন, সাড়া দেশের মত ফরিদপুরেও সরকারের ভিশনের আলোকে সদর উপজেলা পরিষদের অর্থায়নে তৃতীয় লিঙ্গের জনগোষ্ঠীদের মাঝে বিনা মূল্যে সেলাই মেশিন দেওয়া হচ্ছে, মূলত তারা এই সেলাই মেশিনের মাধ্যমে পরিবারের আয়বর্ধন যাতে করে করতে পারে সে উদ্যোগ নেওয়া হয়েছে।


Spread the love