Spread the love

রবিউল হাসান রাজিবঃ বাংলাদেশ মেডিকেল টেকনোলজিস্ট অ্যাসোসিয়েশন (বিএমটিএ) ফরিদপুর জেলা শাখার উদ্যোগে ৬ দফা দাবি আদায়ে আজ বৃহস্পতিবার দুই ঘণ্টা কর্মবিরতি পালন করেছে।

দেশ জুড়ে সকল হাসপাতালে কর্ম বিরতির অংশ হিসেবে সকাল ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত এই কর্মবিরতি পালিত হয়। তবে এ সময় জরুরি সেবা কার্যক্রম অব্যাহত থাকবে।

উল্লেখ্য, গত রোববার মহাখালীর স্বাস্থ্য ভবনের সামনে অবস্থান ধর্মঘট পালনকালে এই কর্মসূচির ঘোষণা দিয়েছিল বাংলাদেশ মেডিকেল টেকনোলজিস্ট অ্যাসোসিয়েশন (বিএমটিএ)।

কর্ম বিরতিকালে বক্তারা তাদের দাবী তুলে ধরে বলেন, স্বাস্থ্য অধিদপ্তরের গাফিলতির কারণে ২০ হাজার বেকার মেডিকেল টেকনোলজিস্টের বয়স উত্তীর্ণ হয়েছে। বয়সের বিষয়টি বিশেষ বিবেচনায় নিয়ে সরকারের নির্বাহী আদেশে দ্রুত তাদের নিয়োগ দিতে হবে।

সংগঠনটির অন্যান্য দাবির মধ্যে রয়েছে, নতুন পদ সৃষ্টি, চাকরির শুরুতে মেডিকেল টেকনোলজিস্টদের দশম গ্রেডে উন্নীত, ডিপ্লোমা মেডিকেল এডুকেশন বোর্ড চালু করা, স্বেচ্ছাসেবক/অস্থায়ী/মাস্টারোলের মাধ্যমে মেডিকেল টেকনোলজিস্ট নিয়োগ বন্ধ, মামলা নিষ্পত্তি না হওয়া পর্যন্ত কারিগরি শিক্ষা বোর্ড থেকে পাস করাদের স্বাস্থ্য বিভাগে নিয়োগ না দেওয়া, অস্বচ্ছ প্রক্রিয়ায় নিয়োগ পাওয়া ১৮৩ জন মেডিকেল টেকনোলজিস্টের নিয়োগ বাতিল এবং অনিয়মের সঙ্গে জড়িতদের শাস্তি প্রদান।

এ সময় বক্তব্য প্রদান করেন জেলা বিএমটিএ সভাপতি শাহজাহান মিয়া, সাধারণ সম্পাদক গোপাল চন্দ্র রায়। এছাড়া মোফাজ্জেল হোসেন, মোস্তফা জামান সুমন, আঃ লতিফ খান, অমিত বিশ্বাস প্রমুখ উপস্থিত ছিলেন।


Spread the love