Spread the love

নিজস্ব প্রতিবেদকঃ ফরিদপুরে বিভিন্ন বিউটি পার্লার ও টিসিবি’র ট্রাকসেলে অভিযান পরিচালনা করা হয়েছে।

আজ বৃহস্পতিবার ২৩ জুলাই ২০২০ জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ফরিদপুর জেলা সহকারী পরিচালক মোঃ সোহেল শেখ ফরিদপুর পৌর এলাকার ঝিলটুলী ও চকবাজার, বাড়িপ্লাজা এলাকায় অবস্থিত বিউটি পার্লারসমূহে নকল কসমেটিকস ব্যবহারের বিরুদ্ধে অভিযান পরিচালনা করেন।

অভিযানে আমদানিকৃত বিদেশি কসমেটিকসের মোড়কে আমদানিকারকের স্টিকার ও তথ্য উল্লেখ না থাকা, পার্লারে নকল কসমেটিকস ব্যবহার ও সেবার মূল্য তালিকা প্রদর্শন না করার অপরাধে মোট ৩টি প্রতিষ্ঠানকে ২০,০০০ টাকা অর্থদন্ড প্রদান করা হয়।

এছাড়াও ঈদ-উল আযহা উপলক্ষে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে মুজিব সড়কে মেসার্স হেনা এন্টারপ্রাইজ কর্তৃক ভ্রাম্যমান ট্রাকে ভোক্তা পর্যায়ে নির্ধারিত দামে টিসিবি’র পণ্য চিনি, মসুর ডাল, সয়াবিন তেল বিক্রয় কার্যক্রম তদারকি করা হয়।

টিসিবি’র ট্রাকসেল তদারকিতে কোনো অনিয়ম ও অভিযোগ পরিলক্ষিত হয়নি। টিসিবি’র ট্রাকসেল ও বাজারে আগত ভোক্তা ও ব্যবসায়ীদের করোনার প্রাদুর্ভাব মোকাবিলায় স্বাস্হ্যবিধি মেনে চলার আহ্বান জানানো হয়।

সোহেল শেখ জানান, জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালকের সার্বিক নির্দেশনা এবং ফরিদপুর জেলা প্রশাসক অতুল সরকারের সার্বিক সহযোগিতায় আজ শহরের ঝিলটুলী, চকবাজার ও বাড়িপ্লাজা এলাকায় অবস্হিত বিউটি পার্লারসমূহে নকল কসমেটিকস ব্যবহারের বিরুদ্ধে অভিযান পরিচালনা করি।

অভিযানে আমদানিকৃত বিদেশি কসমেটিকসের মোড়কে আমদানিকারকের স্টিকার ও তথ্য উল্লেখ না থাকা এবং পার্লারে নকল কসমেটিকস ব্যবহার ও সেবার মূল্য তালিকা প্রদর্শন না করার অপরাধে ৩টি প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ অনুযায়ী মোট ২০,০০০ টাকা অর্থদন্ড প্রদান করা হয়েছে। জনস্বার্থে এ তদারকি কার্যক্রম অব্যাহত থাকবে।

এসময় উপস্থিত থেকে সহযোগিতা করেন ফরিদপুর জেলা স্যানিটারী ইন্সপেক্টর মোঃ বজলুর রশিদ খান ও জেলা পুলিশের একটি টিম।


Spread the love