আজ বৃহস্পতিবার, ২২শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ , ৬ই আগস্ট, ২০২০ ইং,সন্ধ্যা ৬:২৯

আমরা করবো জয় ও স্বপ্নতরী সংগঠনের সমন্বিত উদ্যোগে মাথা গোঁজার ঠাঁই পেলেন আরজিনা

সজীব ইসলাম, মধুখালীঃ ফরিদপুর জেলার মধুখালী উপজেলার বাগাটের বাসিন্দা আর্জিনা স্বামী হারিয়েছেন বেশ কয়েকবছর আগে। আর্জিনা এক চোখে দেখতে পান না। তবুও স্বামীর মৃত্যুর পর জুট মিলে কোন মতে একটি কাজ জোগাড় করে দুই সন্তান নিয়ে অনেক কষ্টে জীবন কাটাচ্ছিলেন। বসবাসের জন্য স্বামীর রেখে যাওয়া জমিতেই একটি ছাপড়া ঘর তুললেও একটু বৃষ্টিতে তলিয়ে যেত তাদের বসত ভিটা।

কিন্তু আর্জিনা এবং তার সন্তানদের এখন আর বৃষ্টির মৌসুম কে ভয় পেতে হবে না। কয়েকদিন আগে স্বেচ্ছাসেবী সংগঠন ‘স্বপ্নতরী ও ‘আমরা করবাে জয়’ এর উদ্যোগে আর্জিনা এবং তার সন্তানদের জন্য থাকার ঘর নির্মাণ করে হস্তান্তর করা হয়েছে।

বসবাসের জন্য নতুন ঘর পাওয়ার পর আর্জিনা স্বেচ্ছাসেবী সংগঠন ‘স্বপ্নতরী’ ও ‘আমরা করবাে জয়’ কে ধন্যবাদ জানিয়ে বলেছেন ‘আমার ও আমার সন্তানদের থাকার জন্য একটি ঘর তৈরি করে দেওয়ায় আমি তাদের প্রতি কৃতজ্ঞ। আমাকে আর বৃষ্টির পানিতে সন্তানদের নিয়ে ভিজতে হবে না। আমি খুব খুশি, মাথা গােজার ঠাই পেয়েছি, বাকিটা জীবন ভালােভাবে কাটাতে পারবাে।’

আর্জিনা কে সহযোগিতার বিষয়ে স্বেচ্ছাসেবী সংগঠন ‘স্বপ্নতরী’র সভাপতি মোহাম্মদ হাসিব শেখ জানান, গত ঈদুল ফিতরের সময় স্বপ্নতরীর পক্ষ থেকে বাগাটে ত্রাণ দিতে গেলে বিধবা আর্জিনার অসহায়ত্ব দেখে তাদের খুব কষ্ট হয়। তখন থেকেই মূলত তারা আর্জিনার জন্য কিছু করার কথা ভাবতে থাকেন।

এরপর ফরিদপুরের আরেকটি স্বেচ্ছাসেবী সংগঠন ‘আমরা করবাে জয়’ এর নেতৃবৃন্দর সাথে আর্জিনার বিষয়ে আলোচনা করে দুইটি সংগঠনের পক্ষ থেকে তারা সিদ্ধান্ত নেন আর্জিনা এবং তার সন্তানদের বসবাসের জন্য ঘর নির্মাণ করে দেওয়ার।

এ বিষয়ে স্বেচ্ছাসেবী সংগঠন ‘আমরা করবাে জয়’ এর সভাপতি আহম্মেদ সৌরভ জানান, ‘স্বপ্নতরী’ র সভাপতির কাছে বিষয়টি জানতে পেরে বিভিন্ন জনের সহায়তা চেয়ে আমরা ফেসবুকে একটি স্ট্যাটাস দিই। অনেকেই আমাদের পাশে এসে দাড়ায়। পরে ওই সহায়তার অর্থ দিয়েই আমরা আর্জিনার ঘর তৈরির ব্যবস্থা করে দিয়েছি। কয়েকদিন আগে আমরা আর্জিনাকে নতুন ঘর বুঝে দিয়েছি। ‘

শুধু আর্জিনাই নয়, জেলার বিভিন্ন অঞ্চলের মানুষেকে সহযোগিতা করতে চায় স্বেচ্ছাসেবী সংগঠন ‘স্বপ্নতরী’ এবং ‘আমরা করবো জয়’ । এর আগে তাদের পক্ষ থেকে আরাে ৯জন অসহায় মানুষকে মাথা গােজার ঠাই করে দেওয়া হয়েছে। তাদের এই উদ্যোগে বিভিন্ন সময়ে যারা সহায়তা করে থাকেন তাদের কে ধন্যবাদ জানান সৌরভ।

এলাকার বিশিষ্টজনেরা স্বেচ্ছাসেবী সংগঠন ‘স্বপ্নতরী’ এবং ‘আমরা করবো জয়’ এর জন্য শুভকামনা জানিয়েছেন।

     আরো পড়ুন