Spread the love

রবিউল হাসান রাজিবঃ ফরিদপুরে অসহায় মানুষের সহায়তার লক্ষে নিবেদিত ভাবে কাজ করে যাচ্ছে “মানবিক ফরিদপুর” নামের একটি সংগঠন।

বিভিন্ন বয়সের, বিভিন্ন পেশাজীবী কয়েকজন মানুষের গড়া এ সংগঠনটি করোনাকালে শত শত দুর্দশাগ্রস্ত মানুষের মাঝে বিতরণ করেছেন তৈরি খাবার। প্রায়ই বস্তি ও দরিদ্র পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরন করে যাচ্ছেন। এদের বাসস্থানে পৌঁছে দিয়েছেন খাদ্য সামগ্রী। এই মহা দুর্যোগের মধ্যেও ছুটে গেছেন এসব দুঃখী মানুষের পাশে।

নিজস্ব অর্থায়নে ঈদুল ফিতর ও ঈদুল আযহাতে এসকল অসহায় পরিবারের ঘরে পৌছে দিয়েছেন ঈদ উপহার চাল, চিনি, সেমাই, দুধ, তেলসহ আনুষাঙ্গিক জিনিসপত্র।

সংগঠনটিতে রয়েছেন কবি, পল্লী চিকিৎসক, চাকুরিজীবী, ব্যবসায়ীসহ আরও অনেকে।

কবি নিলুফার ইয়াসমিন জানান, তাদের এ সংগঠনটি অরাজনৈতিক, অলাভজনক একটি সংগঠন। বিভিন্ন পেশার মানুষ এ সংগঠনের সাথে সম্পৃক্ত।

প্রত্যেকে নিজেদের অর্থ দিয়ে এ সংগঠন পরিচালিত করছে। তিনি আরও বলেন, আমরা গরীব দুঃখী অসহায় মানুষের সেবা করার উদ্যেশ্যে এই সংগঠনটির যাত্রা শুরু করেছি।

সংগঠনের সাথে আরও রয়েছেন পল্লী চিকিৎসক নিলয় বিশ্বাস, ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালের রেডিওলজিস্ট ডাঃ সালমা পারভীন, ব্যবসয়ী মোঃ মিলন হাজিদ, সাংবাদিক ও সমাজ সেবক কাজী সবুজ, কবি আজিজুর রহমান, কবি ও ব্যবসায়ী মোস্তফা মাহফুজ।

ফরিদপুরের মানুষের দুর্যোগ মোকাবেলায় “মানবিক ফরিদপুর” টিমের এ কাজ সবার কাছে গ্রহণযোগ্য এবং সহায়ক হবে বলে সংগঠনের কর্মীরা আশাবাদ ব্যক্ত করেন।


Spread the love