আজ শনিবার, ১৫ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ , ৩১শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ,সকাল ৬:৪৮

২০২১ সালের মধ্যেই ঢাকা-মাওয়া- ভাঙ্গায় চালু হচ্ছে রেল যোগাযোগ – ভাঙ্গায় রেলমন্ত্রী মোঃ নুরুল ইসলাম সুজন


ভাঙ্গা প্রতিনিধি : রেল মন্ত্রী মোঃ নুরুল ইসলাম সুজন বলেছেন, ২০২১ সালের ডিসেম্বরের মধ্যেই দক্ষিনবঙ্গের প্রবেশদার হিসেবে পরিচিত দীর্ঘদিনের জনগণের কাঙ্খিত ঢাকা-মাওয়া-ভাঙ্গা রেল যোগাযোগ ব্যবস্থা চালু হবে। তিনি বৃহস্পতিবার বিকেলে ভাঙ্গা উপজেলার ভাঙ্গা-মাওয়া মহাসড়কের বামনকান্দা এলাকায় পদ্মাসেতুর রেল সংযোগ প্রকল্পের কাজ পরিদর্শনে করে রেলমন্ত্রী মোঃ নুরুল ইসলাম সুজন এসব কথা বলেন। মন্ত্রী আরও বলেন, পদ্মা সেতু সেদিন চালু হবে সেদিন ভাঙ্গার সাথে পদ্মা সেতু হয়ে ঢাকার রেল চলাচল শুরু হবে এবং ২০২৪ সালের মধ্যে ঢাকা থেকে যশোর পর্যন্ত রেল যোগাযোগের কাজ সম্পন্ন হয়ে রেল চলাচল শুরু হবে। পরিদর্শন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, ফরিদপুর জেলা প্রশাসক অতুল সরকার, জেলা পুলিশ সুপার মোঃ আলিমুজ্জামান, ভাঙ্গা উপজেলা চেয়ারম্যান এস এম হাবিবুর রহমান, ভাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার মোঃ রকিবুর রহমান খান, ভাঙ্গা সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার গাজী রবিউল ইসলাম, ভাঙ্গা থানা অফিসার ইনচার্জ মোঃ শফিকুর রহমান,স্থানীয় ইউপি চেয়ারম্যান শফিউদ্দিন মোল্লা, প্রকল্পে সংশ্লিষ্ঠ সেনাবাহিনীর উর্ধ্বতন কর্মকর্তা, চায়না কোম্পানীর কর্মকর্তা সহ প্রমূখ।
এর আগে রেলমন্ত্রী ভাঙ্গা রেলষ্টেশনে এসে পৌছালে জেলা প্রশাসক, পুলিশ সুপার ও উপজেলার চেয়ারম্যানের পক্ষ থেকে ফুল দিয়ে তাকে শুভেচ্ছা জানানো হয়। এরপর পুলিশের একটি চৌকস দল মন্ত্রীকে গার্ড অফ অনার প্রদান করেন।
উল্লেখ্য যে, চলতি বছরের জানুয়ারী মাসের ২৬ তারিখে ভাঙ্গার সাথে ফরিদপুর ও রাজবাড়ীর সাথে ‘‘রাজবাড়ী এক্সপ্রেস’’ নামে রেল চলাচল শুরু হয় এবং মাননীয় প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্স এর মাধ্যমে এটি উদ্ধোধন করেন।

     আরো পড়ুন