আজ শুক্রবার, ৭ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ , ২৩শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ,দুপুর ১:৫৮

‘মায়েরা সমাজকে আলোকিত করেছে’- জেলা প্রশাসক অতুল সরকার

নিজস্ব প্রতিবেদকঃ ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকার বলেছেন, ইতিহাসে আমরা দেখতে পাই নারীকে পুড়িয়ে মারা হয়েছে। কন্যা সন্তান হলে তাকে মেরে ফেলা হত। সমাজ সেখান থেকে পরিবর্তন হয়েছে। এদেশের মায়েরা গ্রাম থেকে উঠে এসে সমাজকে আলোকিত করেছে।
তিনি আরো বলেন, নারীর কারনে পৃথিবী এগিয়েছে। আজকের মেয়ে আগামী দিনের মা। তাই মেয়েদের ভালমত গড়ে তুলতে না পারলে ভাল মা পাব না। ভাল ‘মা’ না পেলে ভাল সন্তান পাব না আর ভাল সন্তান না পেলে দেশ এগুবে না।
তিনি ০৫ অক্টোবর সোমবার ফরিদপুর জেলা প্রশাসন ও জেলা শিশু একাডেমীর আয়োজনে বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহের উদ্বোধনী আলোচনা সভায় প্রধান অতিথির বক্তেব্যে একথা বলেন।

ফরিদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রোকসানা রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য প্রদান করেন ফরিদপুর জেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ঝর্না হাসান, জেলা শিা অফিসার বিষ্ণু পদ ঘোষাল, ফরিদপুর সাহিত্য ও সংস্কৃতি উন্নয়ন সংস্থার সাধারণ সম্পাদক আবু সুফিয়ান চৌধুরী কুশল, ফরিদপুর জিলা স্কুলের শিার্থী নওরোজ অহন জিৎ, ফরিদপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের শিার্থী ফারহানা জামান প্রমুখ।
“শিশুর সাথে শিশুর তরে, বিশ্ব গড়ি নতুন করে” স্লোগানে জেলা শিশু একাডেমী অডিটোরিয়ামে সকাল ১০ টায় অনুষ্ঠান শুরু হয়। অনুষ্ঠানের প্রথম পর্বে আলোচনা এবং দ্বিতীয় পর্বে সাংস্কৃতিক অনুষ্ঠান হয়।

     আরো পড়ুন