আজ মঙ্গলবার, ১৬ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ , ১লা ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ,রাত ৮:৪৭

ফরিদপুরে জাতীয় নিরাপদ সড়ক দিবস ২০২০ উপলক্ষে আলোচনা সভা

রবিউল হাসান রাজিবঃ ”মুজিব বর্ষের শপথ, সড়ক হবে নিরাপদ’’ এ প্রতিপাদ্য নিয়ে নানা কর্মসূচিতে ফরিদপুরে জাতীয় নিরাপদ সড়ক দিবস পালিত হয়েছে।

ফরিদপুর জেলা প্রশাসন, সড়ক ও জনপদ বিভাগ ও বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি (বিআরটিএ) ফরিদপুর এর যৌথ উদ্যোগে বৃহস্পতিবার সকাল ১০ টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে দিবসটি উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

ফরিদপুরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) দীপক কুমার রায় এর সভাপতিত্বে এ সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রশাসন) জামাল পাশা, বিআরটিএ এর মোটরযান পরিদর্শক এনামুল হক ইমন, সড়ক ও জনপথ অধিদপ্তরের সহকারি প্রকৌশলী সুমন কর্মকার, অতিরিক্ত পুলিশ সুপার (হাইওয়ে) সিরাজুল ইসলাম, বিআরটিএ এর মোটরযান পরিদর্শক হাবিবুর রহমান, জেলা ট্রাফিক ইন্সপেক্টর তুহিন লস্কর, গাড়ি চালক হারুন শেখ, মোটর সাইকেল চালক ফরিদ প্রমুখ।

বক্তারা বলেন, সকলে মিলে নিরাপদ সড়ক নিশ্চিত করতে হবে। যাতে সড়ক দুর্ঘটনায় প্রাণ ও সম্পদহানির ঘটনা কমে আসে। বেপরোয়াভাবে গাড়ী চালানোর কারনে দেশের সড়ক মহাসড়ক গুলোতে প্রতিদিনই দূর্ঘটনা ঘটছে। ওভার স্পিড, ওভার টেকিং, গাড়ি চালানোর সময় মোবাইল ফোনে কথা বলা সড়ক দুর্ঘটনার অন্যতম কারণ। এতে আমাদেরই আপনজনকে হারাতে হচ্ছে। এই বিষয়গুলোর দিকে বিশেষ খেয়াল রাখতে হবে। একটি সড়ক দূর্ঘটনা একটি পরিবারের সারাজীবনের কান্না হয়ে দাঁড়াচ্ছে। তাই সড়ক দুর্ঘটনার রোধে অদক্ষ, অপ্রাপ্ত বয়স্ক চালক, সহযোগীদের দিয়ে গাড়ি চালানো বন্ধ করতে হবে। সেই সাথে ফিটনেস বিহীন গাড়ি চালানো থেকে বিরত থাকতে হবে। এ সকল বিষয়গুলো খেয়াল করে গাড়ি চালালে আশা করি দুর্ঘটনা রোধ সম্ভব হবে।

     আরো পড়ুন