আজ বৃহস্পতিবার, ১৮ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ , ৩রা ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ,সকাল ১০:৪৭

ফরিদপুর পৌরসভার ২০২০ নির্বাচনে কাউন্সিলর পদপ্রার্থী বিভিন্ন গুণাবলির অধিকারী ইঞ্জিঃ পারভেজ

রবিউল হাসান রাজিবঃ ফরিদপুর বর্ধিত পৌরসভার ৬নং ওয়ার্ডের কাউন্সিলর পদপ্রার্থী হিসেবে ইঞ্জিঃ মোঃ আলী আহমেদ (পারভেজ) বিভিন্ন গুণাবলির অধিকারী হিসেবে অতীতে বিভিন্ন সময়ে অসহায় মানুষের সহায়তা প্রদান করেছেন তার সহযোগী বন্ধুদের নিয়ে।

ফরিদপুরে দীর্ঘদিন পরে পৌরসভার নির্বাচন আসছে। এ সময় তিনি তার নিজ এলাকায় ৬নং ওয়ার্ডের কাউন্সিলর পদপ্রার্থী হিসেবে প্রচারণা চালিয়ে যাচ্ছেন।

ইতিমধ্যে নির্বাচনী এলাকায় সকল শ্রেণীর মানুষের কাছে আস্থা অর্জন করেছেন বিভিন্নভাবে সহযোগীতা ও বিপদগ্রস্ত মানুষের পাশে নিঃস্বার্থভাবে থাকায় তরুন সমাজের কাছে ও এলাকার মুরুব্বিদের কাছে ভালবাসার এক নাম ইঞ্জিঃ পারভেজ। করোনাকালিন সময়ে দুর্যোগ সামাল দিতে তার কাছের কিছু বন্ধুরা মিলে গড়ে তোলেন “বাতিঘর” The lighthouse bd নামক একটি সমাজকল্যানমূলক সংগঠনের।

এ সংগঠন হতে সারা ফরিদপুরে ইমাম, মোয়াজ্জিন ও মন্দিরের পুরোহিতদের পূন্যথলে নামে একটি মানবিক সহায়তার ২৮৭প্যাকেট মসজিদ মন্দিরে ও বাসায় গিয়ে পৌছে দেওয়া হয়। ঈদের আগে ঝড় বৃষ্টিকে পিছনে ফেলে পুরো ফরিদপুরে ৪৯৩টি পরিবারের মাঝে তাজা মুরগি সহ ১৪রকমের সামগ্রী নিয়ে ঈদের বাজার হিসেবে বাড়ি বাড়ি গিয়ে পৌছে দেওয়া হয়েছে।

করোনা মাঝে ভয়াবহ বন্যায় ত্রান নিয়ে বন্যাদূর্গতদের মাঝে বার বার উপস্থিত হয়ে পৌছে দিয়েছেন। ঈদ আনন্দ হোক সবার এ শ্লোগানকে সামনে রেখে ঈদের দিন দুপুরে ভালমানের খাবার সহ বন্যাদুর্গতদের সাথে ঈদ আনন্দ ভাগাভাগি করে নিয়েছেন।

এছাড়াও অনেক মানবিক সংগঠনের সাথে যুক্ত থেকে যে কোন মানবিক কাজে টাকা পয়সা ও সেচ্চাশ্রম দিয়ে কাজ করে চলেছেন।

ইঞ্জিঃ পারভেজ নিয়মিত একজন রক্তের ডোনার, নিয়মিত তিনি নিজ শরীর হতে রক্ত দান করে চলেছেন, এ যাবত ১২বার রক্তদান করে অনেক রোগীর জীবন বাঁচিয়েছেন এছাড়াও কারও রোগীর রক্ত লাগলে নিজে তা ম্যানেজ করে দেন নিজস্ব বড় রক্তডোনার সার্কেলের মাধ্যমে, এখন পর্যন্ত ২৬০/২৬৫ জন রোগীর জীবন বাঁচাতে রক্ত সংগ্রহ করে দিয়েছেন।

ইঞ্জিঃ পারভেজ যুব সমাজকে মাদকমুক্ত রাখতে নিয়মিত বিভিন্ন টুর্নামেন্ট আয়োজন করে যাচ্ছেন এর মধ্যে ফুটবল, ক্রিকেট, ব্যাডমিন্টন ও ক্যারাম টুর্নামেন্ট। এলাকায় নম্র, ভদ্র, নামাজি ও পরোপকারি হিসেবে ছোট বড় সবার কাছে ভালবাসার পাত্র হয়ে দ্রুতি ছড়াচ্ছেন এই ইঞ্জিঃ পারভেজ। নির্বাচন করার ইচ্ছা কোন সময় তার ছিল না কিন্তু বর্তমান পেক্ষাপটে দুর্নীতিগ্রস্ত, সন্ত্রাসী, লুটেরারদের রাহুর গ্রাস হতে ৬নং ওয়ার্ডকে পুর্নউদ্ধার করতেই এলাকার মুরুব্বি ও ছোট ভাইদের ভালবাসায় আসন্ন ফরিদপুর পৌরসভার ৬নং ওয়ার্ড হতে কাউন্সিলর হতে প্রতিদ্বন্দ্বিতা করবেন।

ভোট একটি আমানত।
তিনি বলেন সব খোঁজখবর নিয়ে জানুন তারপর বিবেক দিয়ে সিধান্ত নিন কাকে ভোট দিবেন।

সবার দোয়া, সর্মথন, ভালবাসা ও ভোট প্রত্যাশা করেছেন ইঞ্জিঃ মোঃ আলী আহমেদ (পারভেজ)।

     আরো পড়ুন