আজ বৃহস্পতিবার, ১৮ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ , ৩রা ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ,সকাল ১০:৩৪

শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদ ফরিদপুর জেলা সম্মেলন-২০২০

রবিউল হাসান রাজিবঃ গতকাল ২০ নভেম্বর শুক্রবার বিকেল ৪.০০ টায় ফরিদপুর পি.টি.আই মিলনায়তনে শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদ ফরিদপুর জেলা সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

এ অনুষ্ঠানে শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদের কেন্দ্রীয় কমিটির সভাপতি মোঃ মুজাহিদুর রহমান হেলো সরকার উদ্বোধকের অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফরিদপুর জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব এ্যাডঃ মোঃ শামসুুল হক (ভোলা মাষ্টার)।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফরিদপুর ওয়েলফেয়ার ফাউন্ডেশনের সভাপতি ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শামীম হক, শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি এইচ.এম আজিজুর রহমান সহ ঢাকা ও রাজবাড়ী জেলার সদস্যরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের শুরুতে ফুল দিয়ে অতিথিদেরকে বরণ করে নেন সংগঠনের সদস্যরা। এই সংগঠন প্রতিষ্ঠা করেছে ১৯৮৯ সালের ২০শে ফেব্রুয়ারী। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন এবং শেখ রাসেলের স্মৃতি জাগ্রত রেখে শেখ হাসিনার পৃষ্ঠপোষকতায় শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদ যাত্রা শুরু করে।

প্রধান অতিথির বক্তব্য রাখেন শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক লায়ন মোঃ মজিবুর রহমান হাওলাদার।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক ইকবাল কবির, শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ছাইদুজ্জামান বাবু সিকদার। রাজবাড়ী জেলা শাখার সাধারন সম্পাদক সাব্বির হোসেন, ঢাকা জেলার সাধারণ সম্পাদক রাসেল। অন্যান্যদের মাঝে আরও বক্তব্য রাখেন মোভিতুল হাসান বিভুল।

প্রধান নির্বাহী বলেন এত বছরেও ফরিদপুরে কমিটি হয়নি। যদিও দেরিতে হলেও আজ কমিটি তৈরি হচ্ছে। তিনি বলেন এ কমিটির কাজ হচ্ছে শেখ রাসেলকে স্মরন রাখা। বঙ্গবন্ধুকে স্মরন রাখা। এছাড়াও বঙ্গবন্ধুর উন্নয়ন কর্মকান্ড তুলে ধরেন।

বিশেষ অতিথি শামীম হক বলেন কমিটিতে হাইব্রিড কেউ থাকতে পারবে না। তিনি আরও বলেন এ কমিটি অলাভজনক প্রতিষ্ঠান হিসেবে কাজ করে। এ কমিটির নামে ভিজিটিং কার্ড বা অন্য কিছু তৈরি করে চাঁদাবাজী করা যাবে না বলে ফরিদপুরের নতুন কমিটির সদস্য যারা হবে তাদের সকলকে সতর্ক থাকতে নির্দেশ দেন।

এতে আরও উপস্থিত ছিলেন শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদ ফরিদপুর জেলা কমিটির আহ্বায়ক ইমামুল হক মুকুট।

অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন সদস্য সচিব যুবায়ের স্বপন। এ অনুষ্ঠান কার্যক্রম আয়োজন করেন শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদ ফরিদপুর জেলা সম্মেলন প্রস্তুত কমিটি।

আজকের অনুষ্ঠানে ফরিদপুর জেলা কমিটির জন্য আহ্বায়ক হিসেবে মোঃ শামীম হককে ও জেলার সভাপতি হিসেবে ইমামুল হক মুকুটকে ঘোষণা করা হয়েছে।

     আরো পড়ুন