আজ বৃহস্পতিবার, ১৪ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ , ২৮শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ,সন্ধ্যা ৬:০২

ফরিদপুর শহর বাইপাস সড়কের পিয়ারপুরে এলপিজি অটোগ্যাস ফিলিং স্টেশন পাম্পের শুভ উদ্বোধন

রবিউল হাসান রাজিবঃ ফরিদপুর শহর বাইপাস সড়কের কৈজুরী পুরাতন বোর্ড অফিস সংলগ্ন পিয়ারপুরে এলপিজি অটোগ্যাস ফিলিং স্টেশন এন্ড কনভার্শন সেন্টার পাম্পের শুভ উদ্বোধন করা হয়েছে।

৫ই ডিসেম্বর শনিবার সকাল ১১ঃ০০ টায় ফরিদপুর শহর বাইপাস সড়কের কৈজুরীতে এ এলপিজি গ্যাস পাম্প উদ্বোধনী অনুষ্ঠানে ফরিদপুর সদর উপজেলার কৈজুরী ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও মেসার্স এলপিজি অটোগ্যাস ফিলিং স্টেশন পাম্পের ব্যবস্থাপনা পরিচালক মোঃ রউফ উন নবীর সভাপতিত্বে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জি গ্যাস এলপিজি এর হেড অফ বিজনেস আবু সাইদ রাজা, সিনিয়র ম্যানেজার মোঃ মাহবুব ইসলাম খান, ঐতিহ্যবাহী ফরিদপুর প্রেস ক্লাবের সভাপতি কবিরুল ইসলাম সিদ্দিকী, সাধারণ সম্পাদক মশিউর রহমান খোকনসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দসহ স্থানীয় গন্যমান্য অতিথিবর্গ উপস্থিত ছিলেন।

আবু সাইদ রাজা শুভেচ্ছা বক্তব্যে বলেন, এ এলপিজি গ্যাসের ব্যবহার পরিবেশ বান্ধব ও সাশ্রয়ী। এ গ্যাস ব্যবহারে কোন ঝুঁকি নেই। গ্যাস লাইন সংযোগে সিলিন্ডার বিস্ফোরণের ভয় নেই বিধায় এ গ্যাস ব্যবহার করা সুবিধাজনক।

সিনিয়র ম্যানেজার মাহবুব বলেন এ গ্যাস সরবরাহ সম্পর্কে বলেন এ গ্যাস সম্পর্কে প্রচার কম থাকায় মানুষ এর ব্যবহার সম্পর্কে জানে না। এ গ্যাস ব্যবহারে পরিবেশের কোন ক্ষতি হয় না।

সভায় বক্তারা বলেন পরিবেশবান্ধব এলপিজি গ্যাস শহরে বায়ুদূষণ রোধে সহায়তা করে। গ্যাস একটি তরল পেট্রোলিয়াম পদার্থ। যা যানবাহনের জ্বালানি হিসেবে বহুল প্রচলিত ও সমাদৃত। সর্বাধিক নিরাপদ এবং সর্বোচ্চ পরিবেশবান্ধব জ্বালানি হিসেবে তা বাংলাদেশের জনপ্রিয় হয়ে উঠেছে এবং দেশের জ্বালানি খাতে ব্যাপক ভূমিকা রাখছে। বাংলাদেশ সরকার সাশ্রয়ী জ্বালানিকে ব্যবহার করতে ব্যাপকভাবে উৎসাহ দিয়ে যাচ্ছেন। বক্তারা ফরিদপুরে প্রথমবারের মতো এ ফিলিং স্টেশন চালু হওয়ায় তার সফলতা কামনা করেন। এবং ফরিদপুরবাসী এ সফলতা পাবে বলে আশাবাদ ব্যক্ত করেন। প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক বলেন কয়েকমাস পরিক্ষামূলক চালানো হয়েছে। যেহেতু গ্রাহকপর্যায়ে বা আইনগতভাবে কোন সমস্যা পরিলক্ষিত হয়নি তাই আজ আনুষ্ঠানিকভাবে উদ্ভোদন করা হচ্ছে।
পরে উপস্থিত কর্মকর্তাদের সঙ্গে ফিতা কেটে ফিলিং স্টেশনের শুভ উদ্বোধন ঘোষণা করা হয়।

এ এলপিজি গ্যাস পাম্প কনভার্শন সেন্টারে এলপিজি সংক্রান্ত যাবতীয় খুচরা যন্ত্রাংশ সূলভ মূল্যে বিক্রয়/সরবরাহ করা হয়।
এছাড়াও বিশ্ববিখ্যাত ইতালির এলপিজি কিট, তুর্কির এলপিজি সিলিন্ডার ও দক্ষ প্রকৌশলী এবং দক্ষ টেকনিশিয়ান দ্বারা অকটেন, পেট্রোল, সিএনজি চালিত গাড়ি এলপিজিতে রুপান্তর করা হয়।

     আরো পড়ুন