আজ বৃহস্পতিবার, ১৪ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ , ২৮শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ,সন্ধ্যা ৬:৫১

নদী গবেষণা ইনস্টিটিউট ফরিদপুর এর কর্মকর্তাদের সাথে পানি সম্পদ মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রীর মতবিনিময় সভা

রবিউল হাসান রাজিবঃ ২৪ ডিসেম্বর বৃহস্পতিবার সকাল ১১ঃ০০ টায় নদী গবেষণা ইনস্টিউটের হলরুমে এ সভা অনুষ্ঠিত হয়েছে।
এ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পানি সম্পদ মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী জাহিদ ফারুক এমপি।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পানি সম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোঃ রোকন উদ-দৌলা, ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকার, জেলা পুলিশ সুপার মোঃ আলিমুজ্জামান (বিপিএম সেবা), জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোঃ শামসুল হক, বাপাউবো প্রধান প্রকৌশলী আব্দুল হেকিম।
নদী গবেষণা ইনস্টিটিউট এর মহাপরিচালক মোঃ আলিম উদ্দিনের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন পানি সম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব রোকন উদ দৌলা।
অনুষ্ঠানে নদী গবেষণা  ইনস্টিটিউটের বৈজ্ঞানিক কর্মকর্তা স্বপন কুমার দাস নদী গবেষণা ইনস্টিটিউটের বিভিন্ন কাজ ডিসপ্লের মাধ্যমে মনিটর এ প্রদর্শন করেন।
পানি সম্পদ মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী জাহিদ ফারুক ফরিদপুর নদী গবেষণা ইনস্টিটিউটে ফরিদপুরের কর্মকর্তাদের সাথে এক মত বিনিময় সভায় প্রধান অতিথির ভাষণে তিনি বলেন মাননীয় প্রধানমন্ত্রীর স্বপ্ন বাস্তবায়ন করতে হলে আর আর আই কে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে। আপনাদের মধ্যে যে মেধা আছে তা কাজে লাগিয়ে দেশের উন্নতিতে অগ্রণী ভূমিকা পালন করতে হবে। মাননীয় প্রতিমন্ত্রী আরও বলেন আপনাদের গবেষণার কাজ গুলো বিশ্বমানের। যে কোন দেশের তুলনায় ভালো। তিনি নদী গবেষণা ইনস্টিটিউটের কর্মকর্তাদের পেনশন প্রসঙ্গে বলেন এগুলো নিয়ে প্রধানমন্ত্রীর সাথে আলোচনা করে সিদ্ধান্ত নেয়া হবে। তিনি বলেন প্রধানমন্ত্রীর উদ্দেশ্য দেশকে নানা দিক থেকে সফল করে তোলা আপনারা সেই লক্ষ্যে একসাথে কাজ করে এগিয়ে যান। আপনাদের যেকোন সমস্যা সমাধানে আমরা বদ্ধপরিকর।
প্রতিমন্ত্রী নদী গবেষণা ইনস্টিটিউটে পৌঁছালে বাংলাদেশ আওয়ামী লীগের ফরিদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট সুবল চন্দ্র সাহা, মহিলা বিষয়ক সম্পাদক আইভি মাসুদ, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ আব্দুর রাজ্জাক মোল্লা প্রমুখ নেতাকর্মীরা তাকে ফুলের মালা দিয়ে বরণ করেন।

     আরো পড়ুন