রাত ৪:২৬ । ১৬ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ । ১লা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ । ১৭ই রজব, ১৪৪২ হিজরি ।

শিরোনামঃ
দৈনিক আজকের সারাদেশ – ০১/০৩/২০২১ মধুখালী উপজেলা উপ – নির্বাচনে আ.লীগ প্রার্থী শহিদুল ইসলাম বিপুল ভোটে জয়ী বৃক্ষপ্রেমী এস এম আমিনুর রহমান (বুলবুল) নজর কেড়ছে সব শ্রের্ণী পেশার মানুষের খুলনার আলোচিত আকবর হত্যা মামলায় ৫ আসামীর যাবজ্জীবন রূপসায় মোটরসাইকেল ও টলীর সংঘর্ষে আহত – ২ রূপসায় স্বেচ্ছাসেবকলীগের উদ্যোগে কোভিড- ১৯ ভ্যাকসিন ফ্রি রেজিষ্ট্রেশন শুরু খুলনা হবে বিশ্বের পাঁচটি স্বাস্থ্যকর শহরের একটি -সিটি মেয়র খালেক আশাশুনি কাদাকাটি ইউপি চেয়ারম্যান পদে নির্বাচনের লক্ষে সাত প্রার্থীর প্রচার প্রচারনা চলছে শ্যামনগরে সড়ক ও জনপদের গাছ কর্তন এক শিক্ষকের প্রাচীর ভাংচুরের অভিযোগ ফরিদপুরে আওয়ামীলীগ নেতা আশরাফুজ্জামান মজনুর ৮ম মৃত্যুবার্ষিকী পালন আশাশুনিতে সংবাদ প্রকাশের জের ধরে ডাঃ মৃণাল কে জীবননাশের হুমকি   নীলাকাশ বার্তার প্রতিনিধিদের কার্ড বিতারণ অনুষ্ঠান দৈনিক আজকের সারাদেশ পত্রিকার প্রতিনিধির বাবার ইন্তেকাল দর্শনার্থীদের সহযোগিতায় কবি জসিমউদদীনের কবিতার সেই আসমানীর কবর পাকাকরণ দর্শনার্থীদের সহযোগিতায় কবি জসিমউদদীনের কবিতার সেই আসমানীর কবর পাকাকরণ খুলনার মহাসমাবেশে বিএনপি নেতৃবৃন্দ এ সরকারের কাছে দাবি না করে আন্দোলন সংগ্রামের মাধ্যমে দাবি আদায় করতে হবে বাংলাদেশ কারাতে ফেডারেশনের সহযোগিতায় ও আন্তর্জাতিক শেইশিন রিউ কারাতে প্রতিযোগীতা বাংলাদেশ মুক্তিযোদ্ধা সন্তান সংসদ জেলা কমান্ডের মানববন্ধন ও প্রতিবাদ সভা খুলনা জেলা ডিবি পুলিশের অভিযানে ৫০ পিচ ইয়াবা সহ গ্রেফতার-১ আশাশুনিতে আমের মুকুলে মৌ মৌ গন্ধে মুখরিত চারদিক মির্জাগঞ্জে একমাত্র নারী রিকশা চালোক প্রতিবন্ধী রোজিনা রূপসা থানা পুলিশের অভিযানে ইয়াবাসহ ২ জন গ্রেফতার কোতোয়ালি থানা বিএনপি’র উদ্যোগে সংবাদ সম্মেলন আশাশুনিতে মারপিট করে ব্যবসায়ীকে টাকা ছিনতাই মুক্তিযোদ্ধা তালিকায় নামঞ্জুরকৃত নাথ অনিল কুমার এর কোটি কোটি টাকার উৎস কোথায়? শ্যামনগরে জমিজমা সংক্রান্ত বিরোধে বিধবার বসত ঘরে আগুন, আদালতে মামলা খুলনায় এমপি শেখ জুয়েল ও তার পরিবারের সুস্থতা কামনায়  দোয়া অনুষ্ঠিত  আশাশুনিতে আমের মুকুলে মৌ মৌ গন্ধে মুখরিত চারদিক খুলনার দিঘলিয়ায় খাল থেকে তামিম মোল্লা নামের এক শিশুর লাশ উদ্ধার  ফরিদপুর কানাইপুর সড়কে দূর্ঘটনায় ঘটনাস্থলে নিহত ১, ট্রেনের ধাক্কায় ট্রাক চালকসহ আহত ২

কালিগঞ্জে বিষ্ণুপুরে থানের জায়গাকে কেন্দ্র করে সংঘর্ষে আহত-৪

শিমুল হোসেন, সাতক্ষীরা জেলা প্রতিনিধিঃ মণষা মন্দিরের জায়গা বেড়া দেওয়ার সময় দু’ কলেজ ছাত্রীসহ দলিত পরিবারের চারজনকে পিটিয়ে জখম করা হয়েছে। সোমবার সকাল ১১টার দিকে সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলা চাঁচাই গ্রামে এ ঘটনা ঘটে।

 

আহতদের উদ্ধার করে কালিগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। আহতরা হলেন, উপজেলার বিষ্ণুপুর ইউনিয়নের চাঁচাই গ্রামের বিষ্ণুপদ দাসের ছেলে জয়দেব দাস (৬৫), তার স্ত্রী নীলা দাস (৫২), তাদের মেয়ে কালিগঞ্জ ভোকেশানাল কলেজের দ্বিতীয় বর্ষের ছাত্রী জয়ন্তী দাস (২০) ও কুশুলিয়া কলেজিয়েট স্কুলের দ্বাদশ শ্রেণীর সদ্য ফলপ্রাপ্ত পিয়া দাস (১৮)।

 

কালিগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন কলেজ ছাত্রী পিয়া দাস জানান, তার ঠাকুরদাদা বিষ্ণুপদ দাস ও খইয়ে দাস ২০ বছর আগে তাদের গ্রামের মকবুল গাজীর ছেলে কুদ্দুস গাজী, পারুলগাছা গ্রামের আনছার আলী, ইছা গাজী ও মুসা গাজীর কাছে এক বিঘা জমি বিক্রি করেন। বর্তমান মাঠ পড়চায় এক বিঘা জমি তাদের নামে রেকর্ডও হয়েছে। ঠাকুরদাদা মারা যাওয়ার পর তার বাবা জয়দেব দাস ৫ শতক জমি ও মণষা পুজার স্থানটি মালিকানা পান। স্বাধীনতার পর থেকে ওই স্থানে প্রতি বছর মণষা পুজা করা হয়।

 

পিয়া দাস আরো জানায়, তার ঠাকুর দাদার কাছ থেকে কেনা জমি ব্যতীত দু’শতক জমির উপর থাকা মণষা পুজার স্থানটি তার বলে দাবি করে আসছিল। এ নিয়ে ইতিপূর্বে কয়েকবার মারপিটের ঘটনাও ঘটেছে। আড়াই মাস আগে বিষ্ণপুর ইউপি চেয়ারম্যান শেখ রিয়াজউদ্দিন ও ইউপি সদস্য আফছার আলীর মধ্যস্ততায় আমিন ডেকে মাপ জরিপ করা হয়।

 

সোমবার তার বাবা মণষার পূজা বেদীর চারপাশ বেড়া দিয়ে ঘিরছিলেন। এমন সময় কুদ্দুস গাজী, ছেলে আনারুল গাজী, ফেরদৌস গাজী ও জামাতা নাজমুল, আব্দুর রাজ্জাক ও খোকন টাপালীসহ কয়েকজন বাঁশের লাঠি দিয়ে বাবাকে মারপিট শুরু করে। খবর পেয়ে সেসহ দিদি জয়ন্তী ও মা নীলা দাস বাবাকে রক্ষায় এগিয়ে এলে তাদেরকেও এলোপাতাড়ি পিটিয়ে জখম করা হয়। দিদি জয়ন্তী, মা ও তার পরিহিত পোশাক টেনে হিঁচড়ে ছিঁড়ে ফেলা হয়। ট্রিপল নাইনে ফোন করলে কালিগঞ্জ থানার উপপরিদর্শক মোকাদ্দেস আলীর নেতৃত্বে পুলিশ এসে তাদেরকে উদ্ধার করে কালিগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।

 

প্রত্যক্ষদর্শী সুভাষ দাস, শিপ চরণ দাস, নূরন্নেছা, ভোলা নাথ মন্ডল ও তাপস মন্ডল জানান, কেনা জমি বুঝে পাওয়ার পরও আব্দুল কুদ্দুস ওই মণষা পুজার বেদী জোরপূর্বক দখলের চেষ্টা করলে জয়দেব দাস ও তার পরিবারের সদস্যদের উপর কয়েকবার হামলা চালিয়েছে। চেয়ারম্যান ও মেম্বর মাপ জরিপ করে দিয়ে যাওয়ার পরও কুদ্দুস ও তার লোকজন যেভাবে জয়দেব, তার স্ত্রী ও কলেজ পড়–য়া দু’ মেয়েকে যেভাবে মারপিট করেছে তা যে কোন বর্বরতাকে হার মানায়। কালিগঞ্জ উপজেলা স্বাস্থ্য কেন্দ্রের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ শেখ তৈয়বুর রহমান বলেন, আহতদের শরীরের বিভিন্ন স্থানে ভারী জিনিস দিয়ে আঘাতের ফলে রক্তাক্ত ফোলা জখম হয়েছে। তবে তারা সকলেই বিপদমুক্ত।জানতে চাইলে কুদ্দুস গাজী বলেন, মণষা পূজার বেদীর জমি তার জমির মধ্যে পড়ে তাই ঘেরা দিতে গেলে উভয়পক্ষের মধ্যে হাতাহাতি হয়েছে।

 

কালিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দেলোয়ার হুসেন জানান, খবর পেয়ে উপ-পরিদর্শক মোকাদ্দেস কে ঘটনাস্থলে পাঠানো হয়। এ ঘটনায় নির্যাতিতা নীলা দাস বাদি হয়ে কুদ্দুস গাজীসহ ছয়জনের নাম উল্লেখ করে থানায় একটি এজাহার দায়ের করেছেন। রাতেই মামলা রেকর্ড করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *